ঢাকা, বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

'হল বন্ধ চাই না'- অবস্থান কর্মসূচিতে ইবি শিক্ষার্থীরা

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
'হল বন্ধ চাই না'- অবস্থান কর্মসূচিতে ইবি শিক্ষার্থীরা

ইবি: হল বন্ধ না করা, স্বাস্থ্যবিধি মেনে ক্লাস-পরীক্ষা চালু রাখা এবং মেডিক্যালে চিকিৎসা ব্যবস্থা উন্নত করার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কয়েকজন শিক্ষার্থী।  

শুক্রবার (২১ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের 'মৃতুঞ্জয়ী মুজিব' ম্যুরালের সামনে অবস্থান কর্মসূচি পালন করে।

তবে এসব বিষয়ে রাত ১০টার পর সিদ্ধান্ত আসবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

জানা যায়, কোভিড-১৯ এর বিস্তার রোধে দুপুরের দিকে মন্ত্রীপরিষদের চিঠিতে আগামী ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি দেশের সব স্কুল কলেজ বন্ধের ঘোষণা আসে। সেখানে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো নিজ নিজ ক্ষেত্রে সিদ্ধান্ত নেবে বলে উল্লেখ থাকে।

নির্দেশনা আসার পরপরই বিশ্ববিদ্যালয় প্রশাসন আজ ই সিদ্ধান্ত নেবে বলে জানায়। তবে মন্ত্রীপরিষদ বিভাগের চিঠির পরপরই শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে হল বন্ধ না করা ও স্বাস্থ্যবিধি মেনে ক্লাস পরীক্ষা চালু রাখার ব্যাপারে সরব হয়ে ওঠে। পরে বিকেলের দিকে কয়েকজন শিক্ষার্থী ‘মৃতুঞ্জয়ী মুজিব' ম্যুরালের সামনে অবস্থান কর্মসূচিতে বসে।

অবস্থানকালে শিক্ষার্থীরা বলেন, 'এর আগে ১৩ দিনের কথা বলে আমাদের ১৮ মাস ঘরবন্দী করে রাখা হয়েছে। এতে আমাদের অনেক ক্ষতি হয়ে গেছে, সে ক্ষতি এখনো আমরা কাটিয়ে উঠতে পারিনি। এবার আর আমরা সে অবস্থায় থাকতে চাই না। আমরা হলে থেকেই আমাদের শিক্ষা-কার্যক্রম চালিয়ে যেতে চাই। স্বাস্থ্যবিধি মেনেই ক্লাস পরীক্ষা চলমান রাখতে হবে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারকে নাপা নির্ভরতা থেকে বের হয়ে করোনাসেবা প্রদানের উপযোগী ও করোনা টিকা প্রদানের ব্যবস্থা করতে হবে। '

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa