ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

শাবি উপাচার্যের পদত্যাগ চেয়ে ইবিতে বিক্ষোভ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
শাবি উপাচার্যের পদত্যাগ চেয়ে ইবিতে বিক্ষোভ

ইসলামী বিশ্ববিদ্যালয় (কুষ্টিয়া): আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার নির্দেশদাতা অভিযোগ করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি)  উপাচার্যের পদত্যাগ দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট।

রোববার (২৩ জানুয়ারি) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের আমবাগান চত্বর এলাকা থেকে বিক্ষোভ শুরু করেন জোটের বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন সংসদের সাধারণ সম্পাদক আজিজুল হক পিয়াসের নেতৃত্বে সমাজতান্ত্রিক ছাত্রফন্টের নেতা শাহরিয়ার আমিন, ছাত্র ইউনিয়নের দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন, কোষাধ্যক্ষ ওবাইদুর রহমান আনাস, দেলোয়ার, সুমনসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে ইবি ছাত্র-ইউনিয়নের সাধারণ সম্পাদক পিয়াস বলেন, শাবিপ্রবিতে ভিসির নির্দেশে সাধারণ শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ হামলা চালিয়েছে। এই হামলার বিচার ও ভিসির পদত্যাগ দাবিতে সাধারণ শিক্ষার্থীরা গত কয়েকদিন ধরে শান্তিপূর্ণ আন্দোলন করে আসছেন। কিন্তু নির্লজ্জ ভিসি কোনভাবেই পদত্যাগ করছে না। ভিসিকে দ্রুত পদত্যাগ করতে হবে, নয়তো ছাত্র সমাজের এ আন্দোলন দমানো যাবে না। আমরা অনতিবিলম্বে ভিসিকে পদত্যাগ করার দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, ২৩ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa