ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

৩৪ ভিসির একসঙ্গে পদত্যাগ দেখার অনেক শখ: ড. জাফর ইকবাল

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
৩৪ ভিসির একসঙ্গে পদত্যাগ দেখার অনেক শখ: ড. জাফর ইকবাল

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ পদত্যাগ করলে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ৩৪ জন ভিসি একসঙ্গে পদত্যাগ করবে বলেছিলেন এমন দৃশ্যটি দেখার খুবই শখ বলে জানিয়েছেন বিশিষ্ট কথাসাহিত্যিক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

বুধবার (২৬ জানুয়ারি) ভোরে সস্ত্রীক ক্যাম্পাসে এসে এমন মন্তব্য করেন ড. মুহম্মদ জাফর ইকবাল।

শিক্ষার্থীদের তিনি বলেন, উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ করলে আমাদের দেশের ৩৪ জন ভিসি একসঙ্গে পদত্যাগ করবে বলেছিলেন সেটা চোখে দেখার খুবই শখ ছিল। জানিনা দেখে যেতে পারি কিনা!

ড. জাফর ইকবাল বলেন, আমি এখানে আসতে চাইছিলাম না। কারণ তোমরা আমরা কথা না শুনলে তাই! তবে আমার ছেলে-মেয়েদের উপর আমার বিশ্বাস ছিল, তাই এসেছি। আমি সংকল্প করে এসেছি তোমাদের অনশন ভাঙিয়ে তারপর আমি সিলেট ছাড়বো। আমি চাই তোমরা আন্দোলন চালিয়ে যাও, তবে অনশন ভেঙে আন্দোলন করো। আন্দোলন আর অনশন ভিন্ন জিনিস!

এদিকে বুধবার সকালে ২৮জন শিক্ষার্থীকে একসাথে অনশন ভাঙাবেন ড. মুহম্মদ জাফর ইকবাল এমন কথা পুরো ক্যাম্পাসে ছড়িয়ে পড়েছে। অনেকে বসে আছে সে প্রত্যাশিত মাহেন্দ্রক্ষণের জন্য!

বাংলাদেশ সময়: ০৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa