ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

একজন উপাচার্য গেলে আরেকজন আসবেন: শিক্ষামন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
একজন উপাচার্য গেলে আরেকজন আসবেন: শিক্ষামন্ত্রী ফাইল ফটো

ঢাকা: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) ফরিদ উদ্দিনের অপসারণের দাবির বিষয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, একজন উপাচার্য চলে গেলে তো আরেকজন আসবেন। কিন্তু সমস্যাই যদি থেকে যায় তাহলে তো কোনো লাভ হলো না।

বুধবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকায় নিজ বাসভবনে শাবির অচলাবস্থা নিরসন এবং সার্বিক পরিস্থিতি নিয়ে জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

বিশ্ববিদ্যালয়টির সাবেক শিক্ষক ড. জাফর ইকবাল বুধবার ভোরে ক্যাম্পাসে পৌঁছে অনশনরত শিক্ষার্থীদের অনশন ভেঙে তাদের দাবি পূরণে সরকারের পক্ষে আশ্বাস দেন।  

ভিসির অপসারণের একদফা নিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের দাবির বিষয়ে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী বলেন, একজন উপাচার্য থাকলেন কি থাকলেন না, সেটি কিন্তু তাদের সমস্যা সমাধানে তার প্রভাব থাকছে না। একজন উপাচার্য চলে গেলে তো আরেকজন আসবেন। কিন্তু সমস্যাই যদি থেকে গেল তাহলে তো তাদের কোনো লাভ হলো না। আমরা সমস্যা সমাধান করবো।

তিনি আরও বলেন, উপাচার্যের একটা পদ্ধতি আছে, চ্যান্সেলর এবং রাষ্ট্রপতিকে দায়িত্ব ন্যস্ত করা। সেটা ভিন্ন বিষয়। আর এ ব্যাপারে আমরা দেখবো আমাদের পক্ষে কী করা সম্ভব।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
এমআইএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa