ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে সেবা সহজীকরণ জরুরি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে সেবা সহজীকরণ জরুরি

ঢাকা: দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে ও ইউজিসির সেবা সহজীকরণ করা জরুরি উল্লেখ করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) সদস্য প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ বলেন, সেবা প্রত্যাশী যাতে কাঙ্ক্ষিত সেবা পেয়ে সন্তুষ্ট হয় সেদিকে গুরুত্ব দিতে হবে।

রোববার (২৭ মার্চ) উচ্চশিক্ষা সংক্রান্ত সেবা সহজে দেওয়া ও সেবায় নাগরিকের সন্তুষ্টি নিশ্চিতে ইউজিসি আয়োজিত দুই দিনব্যাপী কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে সেবা সহজীকরণের আহ্বান জানিয়ে ইউজিসি সদস্য বিশ্বজিৎ চন্দ বলেন, সেবা প্রত্যাশীরা যাতে অহেতুক বিড়ম্বনায় না পড়ে কিংবা সেবা দেওয়ার প্রক্রিয়া জটিল না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। সেবা দেওয়া সংশ্লিষ্টদের নাগরিক, প্রাতিষ্ঠানিক ও অভ্যন্তরীণ সেবা দেওয়ার প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে।  

কর্মশালায় সভাপতিত্ব করেন ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান। ইউজিসির সিনিয়র সহকারী পরিচালক ও এপিএ’র ফোকাল পয়েন্ট মো. গোলাম দস্তগীরের সঞ্চালনায় কর্মশালায় ইউজিসির পরিচালকসহ বিভিন্ন পর্যায়ের ২৩ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

প্রশিক্ষণ কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন এটুআই কনসালট্যান্ট (উপ-সচিব) জিয়াউর রহমান।  

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।