ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

জবির মার্কেটিং বিভাগের সাবেক শিক্ষার্থীদের আলোচনা সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
জবির মার্কেটিং বিভাগের সাবেক শিক্ষার্থীদের আলোচনা সভা

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মার্কেটিং বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ওই বিভাগে এ আয়োজন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান সম্পর্কে বিভাগের দ্বিতীয় ব্যাচের সাবেক শিক্ষার্থী ফারাজ হোসেন রুম্মান বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অ্যালামনাই গঠনের উদ্যোগ আরও অনেক আগেই নেওয়া হয়েছিল। কিন্তু কোভিডের কারণে অ্যালামনাই গঠনের কার্যক্রম পিছিয়ে যায়। তবে ক্ষতিগ্রস্ত দরিদ্র ছাত্র-ছাত্রীদের সহায়তার উদ্দেশে সাবেক শিক্ষার্থীরা শিক্ষকদের সার্বিক ও দিকনির্দেশনায় সহায়তা কার্যক্রম চালিয়েছে।

ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. ইমরানুল হক। এ সময় আরও উপস্থিত ছিলেন- সহযোগী অধ্যাপক মাহাথি হাসান জুয়েল ও অধ্যাপক জহির উদ্দিন আরিফ।

আয়োজনে কোভিড-১৯ পরবর্তী সময়ে ছাত্র-ছাত্রীরা এতত্রিত হতে পেরে আনন্দঘন পরিবেশ তৈরি হয়। এ সময় শিক্ষার্থীরা তাদের ছাত্রজীবনের স্মৃতিচারণাতে মুখরিত হয়ে প্রাণবন্ত পরিবেশ সৃষ্টি করে।

ইফতার মাহফিল এ দোয়া পরবর্তী সময়ে প্রাক্তন ছাত্র-ছাত্রীরা বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে সেতুবন্ধন তৈরির লক্ষ্যে প্রস্তাবিত আ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের নিয়ে আলাপ-আলোচনা করেন ও তা দ্রুত বাস্তবায়নের জন্য জোর দেন।

মার্কেটিং বিভাগের অধ্যাপকরা উক্ত প্রস্তাবকে দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে সাধুবাদ জানান। একইসঙ্গে এ বিষয়ে সব ব্যাচের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।