ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সিরাজগঞ্জে জেএসসি রেজিস্ট্রেশনে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
সিরাজগঞ্জে জেএসসি রেজিস্ট্রেশনে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার ধামাইচ বিলচলন উচ্চ বিদ্যালয়ে জেএসসি পরীক্ষার রেজিস্ট্রেশনে অতিরিক্ত তিনগুণ ফি আদায়ের অভিযোগ উঠেছে।

রোববার (১৭ মার্চ) সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করেন ভুক্তভোগী শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা।

আব্দুল হালিম ফকির, জাহাঙ্গীর আলম, আনিসুর সরদার, রেজাউল করিম, মোজাম্মেল হক, আব্দুল ওয়াহাব, রায়হান ফকিরসহ  অভিভাবকরা অভিযোগ করে বলেন, সরকার নির্ধারিত রেজিস্ট্রেশন ফি ১৪৫ টাকা হলেও ‘আমাদের থেকে ৫শ’ টাকা করে নেওয়া হচ্ছে। তবে তারা কাউকে রশিদ দেয়নি। আমরা এ বিষয়ে কথা বলতে গেলে প্রধান শিক্ষক আমাদের সঙ্গে খারাপ ব্যবহার করেছেন।

এ বিষয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুকুল হোসেন মোল্লা অভিযোগ স্বীকার করে বলেন, সব মিলিয়ে রেজিস্ট্রেশন ফি ১৮৫ টাকা। কিন্তু স্কুলের সিদ্ধান্ত মোতাবেক স্কুলের বিভিন্ন উন্নয়নমূলক কাজের জন্য ৫০০ থেকে ৭শ’ টাকা নেওয়া হয়েছে। এতে কোনো অভিভাবক মানবেন কি মানবেন না, সেটা তাদের বিষয়।

ধামাইচ বিলচলন উচ্চ বিদ্যালয়ের সভাপতি আব্দুল হালিম মন্ডল বলেন, কিছু ফাজিল লোকজন অভিযোগ করেছে।

তাড়াশ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফকির জাকির হোসেন বলেন, অতিরিক্ত ফি আদায়ের বিষয়টি আমার জানা নেই। এ বিষয়ে কেউ অভিযোগ করলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad