ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বশেফমুবিপ্রবিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন 

বশেফমুবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
বশেফমুবিপ্রবিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন 

বশেফমুবিপ্রবি: যথাযোগ্য মর্যাদায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) ঐতিহাসিক ‘মুজিবনগর দিবস’ উদযাপন করা হয়েছে।  

দিবসটি উপলক্ষে সোমবার (১৭ এপ্রিল) সকালে প্রথমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

 

পরে উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদের নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। ফুলেল শ্রদ্ধা জানানো হয় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতিতেও।  

এ সময় জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে ১ মিনিট নীরবতা পালন করা হয়। একই সঙ্গে জেলখানায় নির্মম হত্যাকাণ্ডের শিকার জাতীয় চার নেতা শহিদ সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমেদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এএইচএম কামারুজ্জামানের রুহের মাগফিরাত কামনা করা হয়।  
এরপর প্রশাসনিক ভবনের সামনে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের প্রভাষক মো. অলিউল্লাহ চৌধুরীর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।  

বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার মোহাম্মদ আবদুল মাননান। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।