ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়কে আধুনিক ও স্বনামধন্য হতে হবে: রাষ্ট্রপতি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়কে আধুনিক ও স্বনামধন্য হতে হবে: রাষ্ট্রপতি 

সিরাজগঞ্জ: মহামান্য রাষ্ট্রপতি ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশের আচার্য মো. আব্দুল হামিদ বলেছেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়কে আধুনিক ও স্বনামধন্য বিশ্ববিদ্যালয় হতেই হবে। শিল্প-সংস্কৃতি চর্চা ও শিক্ষা-গবেষণায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয় অনন্য হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. শাহ আজমের সঙ্গে মোবাইল ফোনে অনানুষ্ঠানিক এক আলোচনায় তিনি এসব কথা বলেন।  

বুধবার (২০ এপ্রিল) বিকেলে বাংলানিউজেকে এ তথ্য নিশ্চিত করেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পাবলিক রিলেশন অফিসার (পিআরও) মো. শাহ আলী।  

তিনি বলেন, মঙ্গলবার (১৯ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে রাষ্ট্রপতি ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আব্দুল হামিদের সঙ্গে ফোনে কথা বলেন উপাচার্য ড. মো. শাহ আজম। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম, বর্তমান অবস্থা ও উন্নয়ন পরিকল্পনা নিয়ে উভয়ের মধ্যে আলোচনা হয়। রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের খোঁজ খবর নেন। বিশ্ববিদ্যালয় সকল সংকট কাটিয়ে শিক্ষা কার্যক্রমে অগ্রসর হচ্ছে জেনে তিনি সন্তোষ প্রকাশ করেন এবং বিশ্ববিদ্যালয়ের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।  

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. শাহ্ আজম বাংলানিউজকে বলেন, আমাদের মধ্যে ১৫ মিনিটের মতো আলোচনা হয়। এ বছরের শেষ দিকে বিশ্ববিদ্যালয়ের প্রথম গ্রাজুয়েট অ্যাওয়ার্ড সম্পন্ন হবে। সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতিকে যোগদানের আমন্ত্রণ জানালে তিনি আন্তরিকতার সঙ্গে গ্রহণ করেন।  

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।