ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

রাবিতে ভর্তি জালিয়াতি, ঢাবি শিক্ষার্থীসহ আটক ২

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
রাবিতে ভর্তি জালিয়াতি, ঢাবি শিক্ষার্থীসহ আটক ২

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তি পরীক্ষা চলাকালে জালিয়াতির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীসহ দু’জনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (২৬ জুলাই) মানবিক ইউনিটভুক্ত 'এ' ইউনিটের পরীক্ষা চলাকালে তাদের আটক করা হয়।

বর্তমানে তাদের প্রক্টর দফতরে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আটকরা হলেন- এখলাছুর রহমান ও মো. সজিব। এরমধ্যে এখলাছুর ঢাবির সংগীত বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। তিনি জয়পুরহাটের পাঁচবিবি এলাকার বাসিন্দা আবুল কাশেমের ছেলে। আর সজিব ঢাকার কেরানীগঞ্জের বাসিন্দা আব্দুস সালামের ছেলে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা যায়, এ ইউনিটের প্রথম শিফটের পরীক্ষার্থী ছিলেন লিমন নামে একজন। তার সিট পড়েছিল ড. এমএ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনে। তবে তার পরিবর্তে প্রক্সি দিতে আসেন এখলাছুর। পরীক্ষা চলাকালে তাকে আটক করা হয়।

অন্যদিকে, দ্বিতীয় শিফটের পরীক্ষায় ড. সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবনে সিট পড়ে তানভীর আহম্মেদ নামে এক শিক্ষার্থীর। যার রোল নম্বর-৩৯৫৩৪। তবে তার পরিবর্তে পরীক্ষা দিতে আসেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী মো. সজিব। পরীক্ষা চলাকালে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা তাকে আটক করেন। বর্তমানে আটকদের বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দফতরে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, 'এ' ইউনিটের  পরীক্ষা চলাকালীন সন্দেহ হওয়ায় দু’জনকে আটক করা হয়েছে। জিজ্ঞাবাদের জন্য এখন তাদের  প্রক্টর দপ্তরে রাখা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষ হওয়ার আগে আমরা তাদের বিষয়ে বিস্তারিত জানাতে চাচ্ছি না।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa