ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

শিক্ষা

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে এবারই প্রথম গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে এবারই প্রথম
গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা 

সিরাজগঞ্জ: এ বছর সারাদেশের ২২টি বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়েও গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। সিরাজগঞ্জের শাহজাদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ও ইব্রাহিম মডেল বালিকা উচ্চ বিদ্যালয় এ দুটি কেন্দ্রে ৩০ জুলাই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

‘এ’ ইউনিটের পরীক্ষায় অংশ নেবেন ৩৩২২ জন। ১৩ আগস্ট ‘বি’ ইউনিটে ১৯৫০ ও ২০ আগস্ট ‘সি’ ইউনিটে ৫৫০ জন পরীক্ষার্থী অংশ নেবেন।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশের একাডেমিক ভবন-১ এর লেকচার থিয়েটারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপাচার্য প্রফেসর ড. শাহ্ আজম।  

তিনি বলেন, গত বছর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের ২০টি বিশ্ববিদ্যালয়ে জিএসটি গুচ্ছভুক্ত ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হয়। কিন্তু রবীন্দ্র বিশ্ববিদ্যালয়েন কোনো পরীক্ষা কেন্দ্র ছিল না। ভর্তি পরিক্ষা উপলক্ষে শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা শাহজাদপুরে আসবেন। তাদের নিরাপত্তা, আবাসনসহ সার্বিক সহায়তা দিতে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। উপজেলা প্রশাসন, পুলিশ ও পৌরসভা মেয়রের সমন্বয়ে একাধিক সভা অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ফখরুল ইসলাম, সাংস্কৃতিক ঐতিহ্য বিভাগের বিভাগীয় প্রধান রিফাত রহমান শাকিল, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান শারমীন লিজা, ম্যানেজমেন্ট স্টাডিজের বিভাগীয় প্রধান হাবিবুর রহমান ও সংগীত বিভাগের বিভাগীয় প্রধান দেবশ্রী দোলন উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa