ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

ঢাবি উপাচার্য ২য় বার এসিইউ-এর কাউন্সিল মেম্বার নির্বাচিত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
ঢাবি উপাচার্য ২য় বার এসিইউ-এর কাউন্সিল মেম্বার নির্বাচিত উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ২য় বার অ্যাসোসিয়েশন অব কমনওয়েলথ্ ইউনিভার্সিটিজ (এসিইউ)-এর কাউন্সিল মেম্বার নির্বাচিত হয়েছেন।  

শুক্রবার (২৯ জুলাই) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।


এর আগে উপাচার্য ২০১৯ সালের জুলাই মাসে তিন বছরের জন্য ১ম বার এসিইউ-এর কাউন্সিল মেম্বার নির্বাচিত হন। কাউন্সিল মেম্বার হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য যুক্তরাজ্যের লন্ডন ভিত্তিক এসিইউ কর্তৃপক্ষ তাঁকে ২য় মেয়াদে নির্বাচিত করে।

২৩-২৪ নভেম্বর লন্ডনে অনুষ্ঠেয় এসিইউ-এর পরবর্তী কাউন্সিল সভায় যোগদানের জন্য উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি এই আমন্ত্রণ সাদরে গ্রহণ করেছেন।

২৮ জুলাই (বৃহস্পতিবার) এসিইউ-এর কাউন্সিল সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ভার্চ্যুয়ালি অংশগ্রহণ করেন। তিনি নির্ধারিত আলোচ্যসূচি বিশেষ করে দ্য রোড টু ২০৩০, সেফগার্ডিং অ্যান্ড সিরিয়াস ইন্সিডেন্ট রিপোর্ট এবং রিক্স রেজিস্টার অ্যান্ড রিক্স ম্যানেজমেন্ট পলিসি নিয়ে মূল্যবান মতামত দেন।  

এছাড়াও, তিনি পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে উচ্চশিক্ষার জন্য বিভিন্ন স্কলারশিপ ও কমনওয়েলথভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে নেটওয়ার্কিং বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন।

বাংলাদেশ সময় : ১৩৫৮ ঘণ্টা, ২৯ জুলাই, ২০২২
এসকেবি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa