ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

গুচ্ছ ভর্তি: শাবিপ্রবিতে অংশ নিচ্ছে ৫৫২৯ পরীক্ষার্থী

শাবিপ্রবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
গুচ্ছ ভর্তি: শাবিপ্রবিতে অংশ নিচ্ছে ৫৫২৯ পরীক্ষার্থী

শাবিপ্রবি (সিলেট): শনিবার (৩০ জুলাই) শুরু হচ্ছে দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা।  
এতে বিজ্ঞান বিভাগ ‘এ’ ইউনিটের পরীক্ষা দিয়ে শুরু হচ্ছে এই পরীক্ষা।

এরই অংশ হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( শাবিপ্রবি) কেন্দ্রে অংশ নিচ্ছেন ৫ হাজার ৫২৯ পরীক্ষার্থী।

শুক্রবার (২৯ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন শাবিপ্রবি কেন্দ্রের সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার।

তিনি বলেন, শনিবার (৩০ জুলাই) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে বিশ্ববিদ্যালয়ে ৭টি ভবন, শাহজালাল ইউনিভার্সিটি স্কুল, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) স্কুলে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ পরীক্ষায় ৫ হাজার ৫২৯ জন শিক্ষার্থী অংশ নেবেন।

ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, সিটপ্ল্যান তৈরি করা হয়েছে। শিক্ষার্থী-অভিভাবকদের নিরাপত্তার জন্যও ব্যবস্থা নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের পরীক্ষা শুরুর ১ ঘণ্টা আগে কেন্দ্রে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে।

তিনি আরো বলেন, ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি বিশ্ববিদ্যালয় প্রশাসন সম্পন্ন করেছে। ডিজিটাল জালিয়াতি ঠেকাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সকলের সঙ্গে আলাপ-আলোচনা হয়েছে। এতে সকল ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এছাড়া আগামী ১৩ আগস্ট গুচ্ছ ভর্তি পরীক্ষায় কলা অনুষদ ‘বি’ ইউনিটে শাবিপ্রবিতে অংশ নেবেন ২ হাজার ২৩১ জন, ২০ আগস্ট বাণিজ্য অনুষদ ‘সি’ ইউনিটে অংশ নেবেন ৮৩০ জন।  

বাংলাদেশ সময় : ১৫৩৪ ঘণ্টা, ২৯ জুলাই, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa