ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

শিক্ষা

১ আগস্টের মধ্যেই 'সি' ইউনিটের ফল জানাতে চায় রাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
১ আগস্টের মধ্যেই 'সি' ইউনিটের ফল জানাতে চায় রাবি

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা ‘এ’, ‘বি’ ও ‘সি’ তিন ইউনিটে অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যে ‘সি’ ইউনিটের ফলাফল আগামী ১ আগস্টের মধ্যেই প্রকাশের চেষ্টা চলছে।

রাবি ভর্তি পরীক্ষা কমিটির সদস্যরা এজন্য তৎপরতা চালাচ্ছেন।

ভর্তি পরীক্ষা কমিটি সূত্রে জানা যায়, এরই মধ্যে ওএমআর মেশিনে উত্তরপত্রের ইমেজ নেওয়া হয়েছে। শুক্রবার (২৯ জুলাই) ওএমআর রিড করে ফলাফল তৈরির কাজ শুরু হয়েছে। আগামী রোববার (৩১ জুলাই) অথবা সোমাবার (১ আগস্ট) ফল প্রকাশের চেষ্টা চলছে। তবে কোনো কারণে ওএমআর মেশিনে কোনো উত্তর পত্রের ওএমআর রিড করানো না যায় বা ইরোর দেখায়, তাহলে শিক্ষার্থীদের স্বার্থে সেটা ম্যানুয়ালিই দেখা হবে। এছাড়া কোনো শিক্ষার্থী একটা প্রশ্নের উত্তরে একাধিক বৃত্ত ভরাট করে থাকলে, সেক্ষেত্রে ওই প্রশ্নের জন্য সে শূন্য নম্বর পাবে, কিন্তু মাইনাস বা নেগেটিভ মার্ক পাবে না।

জানতে চাইলে রাবি ‘সি’ ইউনিটের পরীক্ষা কমিটির সমন্বয়ক অধ্যাপক আবদুল আলিম জানান, তারা অল্প সময়ের মধ্যে ফল প্রকাশ করতে চান। তবে তা হতে হবে নির্ভুল। তারা সর্বাত্মক সতর্ক রয়েছেন। ভর্তি পরীক্ষার ফলাফলে যাতে কোনো যান্ত্রিক ত্রুটিজনিত ভুল না হয়, সেজন্য তারা যাচাই-বাছাই করছেন। সব কাজ শেষ হলেই ফল প্রকাশ করা হবে।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
এসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa