ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি ছাড়াই হলো ‘এ’ ইউনিটের পরীক্ষা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি ছাড়াই হলো ‘এ’ ইউনিটের পরীক্ষা

শাবিপ্রবি, (সিলেট): কোনো রকম অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি ছাড়াই শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( শাবিপ্রবি) কেন্দ্রে গুচ্ছের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

শনিবার (৩০ জুলাই) দুপুর ১২ থেকে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যায়ের সাতটি ভবন, শাহজালাল ইউনিভার্সিটি স্কুল, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) স্কুলে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষায় ৫ হাজার ৫২৯ জন শিক্ষার্থী অংশ নেওয়ার কথা ছিল। মূল উপস্থিতি কত ছিল তা এখনও জানা যায়নি।

বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর ইশরাত ইবরে ইসমাইল বলেন, আমরা সকাল থেকে ক্যাম্পাস ও আশপাশ নজরদারিতে রেখেছিলাম। এতে প্রোক্টরিয়াল বডিসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে। তাই কোনো রকম অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি ছাড়াই আমরা পরীক্ষা শেষ করতে পেরেছি।

এদিকে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে পরীক্ষার্থী ও অভিভাবকদের যাতায়াতে সুবিধার্থে সিলেটের বিভিন্ন সড়কে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে ২০টি বাস দেওয়া হয়েছে। এ তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

তিনি বলেন, গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য শিক্ষার্থী-অভিভাবকদের যাতায়াতে সুবিধার্থে বিশ্ববিদ্যালয় থেকে ২০টি বাস দেওয়া হয়েছে। সকাল সাড়ে ৯টা থেকে বাসগুলো শিক্ষার্থীদের ক্যাম্পাসে নিয়ে আসে। পরীক্ষা শেষে বাসগুলো শিক্ষার্থীদের নিজেদের গন্তব্যে পৌঁছে দিয়েছে। এছাড়াও শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও পরীক্ষা নিয়ন্ত্রণ কাজে পরিবহন সুবিধার্থে বিভিন্ন ধরণের যানবাহন সুবিধা দেওয়া হয়েছে।

আগামী ১৩ আগস্ট গুচ্ছ ভর্তি পরীক্ষায় কলা অনুষদ 'বি' ইউনিটে শাবিপ্রবিতে অংশ নেবেন ২ হাজার ২৩১ শিক্ষার্থী। আগামী ২০ আগস্ট বাণিজ্য অনুষদ 'সি' ইউনিটে অংশ ৮৩০ শিক্ষার্থী অংশ নেবে বলে জানা গেছে।

বাংলাদেশ সময় : ১৪১৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa