ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

হাবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির পরীক্ষা অনুষ্ঠিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
হাবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির পরীক্ষা অনুষ্ঠিত

দিনাজপুর: দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (৩০ জুলাই) দুপুর ১২টায় পরীক্ষা শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয় এ পরীক্ষা।

কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

তবে গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষার বিষয়ে শিক্ষার্থীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।  

কথা হলে ঠাকুরগাঁও থেকে আসা শুভ ইসলাম নামে এক পরিক্ষার্থী বাংলানিউজকে বলেন, গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা নেওয়ায় আমাদের মতো মধ্যবিত্ত শিক্ষার্থীদের জন্য অনেক সুবিধা হয়েছে। আগের পদ্ধতিতে প্রতিটা বিশ্ববিদ্যালয়ে গিয়ে পরীক্ষা দিতে হতো। এতে আমাদের যাতায়াত ভাড়া, থাকা খাওয়ারও সমস্যা হতো। কিন্তু গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা হওয়ায় এখন একসঙ্গে অনেকগুলো বিশ্ববিদ্যালয়ের জন্য পরীক্ষা দিতে পারছি।  

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা থেকে আসা পরিক্ষার্থী জান্নাতুল ফেরদৌসি বাংলানিউজকে বলেন, গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষার মাধ্যমে একসঙ্গে অনেকগুলো বিশ্ববিদ্যালয়ের জন্য পরীক্ষা দিতে পারছি এটা ভালো দিক। তবে অসুস্থতা বা অন্য কোনো কারণে যদি এ পরীক্ষা খারাপ হয় তাহলে তো অনেকগুলো বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগটা একসঙ্গেই হারাতে হচ্ছে। আগে একটা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা খারাপ হলে আরেকটা বিশ্ববিদ্যালয়ে ভালোভাবে পরীক্ষা দেওয়ার সুযোগ থাকতো। কিন্তু এ পদ্ধতিতে সেই সুযোগটা থাকে না।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান বাংলানিউজকে জানান, ‘এ’ ইউনিটের এ পরীক্ষায় ৪ হাজার ৭১৯ জন পরীক্ষার্থী অংশ নিয়েছেন। এর মধ্যে ৪ হাজার ৬৩২ জন পরীক্ষার্থী উপস্থিত হয়ে পরীক্ষা দিয়েছেন। শন্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নিশ্চিত করা হয়।  

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa