ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

গুচ্ছ ভর্তি পরীক্ষা ইবিতে ‘এ’ ইউনিটে উপস্থিতি ৯৬ শতাংশ

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
গুচ্ছ ভর্তি পরীক্ষা ইবিতে ‘এ’ ইউনিটে উপস্থিতি ৯৬ শতাংশ

ইবি: জিএসটি ভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক শ্রেণির গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।  

শনিবার (৩০ জুলাই) বেলা ১২টা থেকে ১ট পর্যন্ত চারটি ভবনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 

ভর্তি পরীক্ষায় ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কেন্দ্রে ৯৬ শতাংশ শিক্ষার্থী উপস্থিত ছিলেন। ইবি কেন্দ্রে মোট ৪হাজার ৩৪৭ শিক্ষার্থীর মধ্যে মোট ৪হাজার ১৯৩ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

ভর্তিচ্ছুদের সহযোগীতায় ছিল বিএনসিসি ও রোভার স্কাউটের সদস্যদের হেল্প ডেস্ক। ক্যাম্পাসে নিরাপত্তার জন্য পুলিশ ও র‌্যাবের সদস্য মোতায়েন ছিল। এছাড়া ভর্তিচ্ছুদের অভিভাবকদের বিশ্রামের জন্য ছিল অভিভাবক কর্নার।

পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় উপ-উপাচার্য অধ্যাপক মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, ভর্তি পরীক্ষার নিরাপত্তা ও শৃঙ্খলা উপ-কমিটির আহ্বায়ক প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. এইচ এম আলী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আমরা চেষ্টা করেছি সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পূর্ণ করতে এবং সেটিই হয়েছে। গুচ্ছ পরীক্ষার উদ্দেশ্য ছিল ভর্তিচ্ছু ও অভিভাবকদের ভোগান্তি কমানো। এ সুফল তারা পাচ্ছেন। একটি পরীক্ষা দিয়ে ২২টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ তৈরি হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, ৩০ জুলাই, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa