ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

জবিতে সপ্তাহে একদিন অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, আগস্ট ৪, ২০২২
জবিতে সপ্তাহে একদিন অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের কথা বিবেচনা করে সপ্তাহের একদিন (মঙ্গলবার) অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

বৃহস্পতিবার (৪ আগস্ট) জ্বালানি সাশ্রয় সংক্রান্ত একটি বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বাংলানিউজকে জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

 

এছাড়াও বৈঠকে, বিশ্ববিদ্যালয়ে লিফটের ব্যবহার সীমিত করা, শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রের তাপমাত্রা একটি নির্দিষ্ট পর্যায় পর্যন্ত রাখা। এবং যেদিন অনলাইন ক্লাস চলবে সেদিন নতুন একাডেমিক ভবনে কেবল একটা লিফট চালু থাকবে। তবে সেদিন বিশ্ববিদ্যালয়ের সব অফিস ও দপ্তর চালু থাকবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে উপাচার্য বলেন, ‘অন্য দিন বিদ্যুৎ সাশ্রয়ের জন্য প্রতি বিভাগে মনিটরিং টিম গঠন করা হবে, যাতে অপচয়রোধ করা যায়। আর এসির তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামানো যাবে না। ’

তিনি বলেন, যেদিন অনলাইন ক্লাস চলবে সেদিন নতুন একাডেমিক ভবনে কেবল একটা লিফট চালু থাকবে। তবে অনলাইন ক্লাসের দিন বিশ্ববিদ্যালয়ের সব অফিস ও দপ্তর চালু থাকবে বলেও জানিয়েছেন উপাচার্য।

বাংলাদেশ সময়: ০৮১৮ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa