ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

গুচ্ছের ‘ক’ ইউনিটের ফল প্রকাশ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, আগস্ট ৪, ২০২২
গুচ্ছের ‘ক’ ইউনিটের ফল প্রকাশ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): ২২টি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় পাসের হার ৫৫ দশমিক ৬৩ শতাংশ।

সর্বোচ্চ নম্বর ৮৭ দশমিক ৫ এবং সর্বনিম্ন নম্বর- ২০। পরীক্ষায় পরীক্ষার্থীদের উপস্থিতির হার ছিল ৯৫ দশমিক ১ শতাংশ।

বুধবার (৪ আগস্ট) বিকেলের দিকে এ ফল প্রকাশ করা হয়।

এর আগে শনিবার (৩০ জুলাই) অনুষ্ঠিত হয় গুচ্ছের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা। এটিই গুচ্ছের ২০২১-২২ সেশনের প্রথম ভর্তি পরীক্ষা।

গুচ্ছের ‘ক’ ইউনিটে যৌথভাবে সর্বোচ্চ নম্বর পেয়েছে সুমাইয়া রহমান ও সুমাইয়া বিনতে মাসুদ। আর কাকতালীয়ভাবে মিলে গেছে তাদের নাম।

গুচ্ছের ‘ক’ ইউনিটের পরীক্ষা দেওয়ার জন্য আবেদন করেন ১ লাখ ৬১ হাজার ৭৬৮ জন শিক্ষার্থী। পরীক্ষায় অংশ নেন ১ লাখ ৫৩ হাজার ৮৪৪ জন শিক্ষার্থী। অনুপস্থিত ছিলেন ৭ হাজার ৯২৩ জন শিক্ষার্থী। গুচ্ছে পাসের হার ৫৫ দশমিক ৬৩ শতাংশ এবং ফেলের হার ৪৩ দশমিক ৩৭ শতাংশ।

ফল প্রকাশের পর গুচ্ছ ভর্তি পরীক্ষার যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বাংলানিউজকে বলেন, গুচ্ছের ফল নিয়ে যদি কারও কোনো সন্দেহ থাকে, তাহলে তিনি তার খাতা পুনরায় মূল্যায়ন করার জন্য আবেদন করতে পারবেন। এক্ষেত্রে ফল পরিবর্তন হলে সেই শিক্ষার্থী তার আবেদনের টাকা ফেরত পাবেন।

>> গুচ্ছের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ 

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa