ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

দুই স্কুলের নতুন ভবন উদ্বোধন করলেন এমপি বাদশা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, আগস্ট ৪, ২০২২
দুই স্কুলের নতুন ভবন উদ্বোধন করলেন এমপি বাদশা

রাজশাহী: রাজশাহী মহানগরীতে দুটি স্কুলের নবনির্মিত অ্যাকাডেমিক ভবনের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সকালে আলাদা অনুষ্ঠানের মধ্য দিয়ে শিক্ষা মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা এ ভবনগুলোর উদ্বোধন করেন।

এর মধ্যে রাজশাহী মহানগরীর অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের ছয় তলা ভবন এবং অপরদিকে শাহ মখদুম হাই স্কুলেরও ছয় তলা বিশিষ্ট নতুন অ্যাকাডেমিক ভবনের উদ্বোধন করা হয়। মোট আট কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে ভবন দুটির নির্মাণ কাজ বাস্তবায়ন করেছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধনের আগে স্কুল প্রাঙ্গণে একটি উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। জাতীয় সংগীত ও শপথ বাক্য পাঠ এবং শোকাবহ আগস্ট মাস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুবিজুর রহমানসহ ১৫ আগস্টের সব শহিদের প্রতি শ্রদ্ধা জানিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে ফজলে হোসেন বাদশা বলেন, যে মাসটিতে আমরা স্কুলটির ভবন উদ্বোধন করছি, এটি অত্যন্ত বেদনা ও কষ্টের মাস। এই আগস্ট মাসেই সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুবিজুর রহমানকে নৃশংসভাবে হত্যা করা হয়। স্বাধীন বাংলাদেশকে যারা ফের পাকিস্তানি ভাবধারায় ফেরানোর ষড়যন্ত্র করছিল; তারাই মূলত সেদিন বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমরা দেশে ফিরিয়ে এনে তারই নেতৃত্বে দেশকে আবারও মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর চেতনায় এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যাচ্ছি।

অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব মোশারফ হোসেন বাচ্চুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্কুলটির অধ্যক্ষ সাইফুল হক। এ সময় গভর্নিং বডির অন্যান্য সদস্যসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা বক্তব্য রাখেন।

অপরদিকে শাহ মখদুম হাইস্কুল প্রাঙ্গণেও উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। নতুন ভবন উদ্বোধনের পর সেখানেও প্রধান অতিথির বক্তব্য দেন এমপি ফজলে হোসেন বাদশা। এর আগে ভবনটিতে বঙ্গবন্ধু গ্রন্থাগারের উদ্বোধন করেন তিনি। শিক্ষার্থীদের জন্য আলাদা করে গ্রন্থাগার করায় তিনি স্কুল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২২
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa