ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

গুচ্ছের 'এ' ইউনিটে যৌথভাবে প্রথম দুইজনের নামই সুমাইয়া

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, আগস্ট ৬, ২০২২
গুচ্ছের 'এ' ইউনিটে যৌথভাবে প্রথম দুইজনের নামই সুমাইয়া

শাবিপ্রবি (সিলেট): কি অদ্ভুত! বৃহস্পতিবার (৪ আগস্ট) প্রকাশ হয় সাধারণ, বিজ্ঞান ও টেকনোলজি ২২টি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছের এ ইউনিটের ফলাফল। এতে যৌথভাবে প্রথম হয়েছেন দুইজন।

তারা ২ জনই মেয়ে তাদের নামও একই। এদের মধ্যে একজনের নাম সুমাইয়া রহমান অন্যজন সুমাইয়া বিনতে মাসুদ। তাঁরা ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ ৮৭.৫০ নম্বর পেয়ে যৌথভাবে প্রথম হয়েছেন।

শনিবার (৬ আগস্ট) দুপুরে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক।

তিনি বলেন, আমরা গত বৃহস্পতিবার (৪ আগস্ট) জিএসটির ওয়েবসাইটে গুচ্ছের এ ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে সর্বোচ্চ নাম্বার পেয়ে যৌথভাবে ২জন প্রথম হয়েছেন। তাদের উভয়ের প্রাপ্ত নম্বর ৮৭.৫০।

জানা যায়, সুমাইয়া রহমান ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছিলেন। তিনি এসএসসিতে জিপিএ-৫ পেয়ে ভর্তি হন হলিক্রস কলেজে। সেখান থেকে এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। অন্যদিকে সুমাইয়া বিনতে মাসুদ খুলনার সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়।

এবার গুচ্ছের 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ ৮৭.৫০, সর্বনিম্ন মাইনাস ২০ নম্বর পেয়েছেন শিক্ষার্থীরা। পরীক্ষায় ৩০ নাম্বারের উপরে যারা পেয়েছেন সবাইকে ঊর্ত্তীণ দেখানো হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ৮৫ হজার ৫৮২জন। অনুত্তীর্ণ হয়েছেন ৬৬ হাজার ৭১১জন।

এর আগে শনিবার (৩০ জুলাই) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত সারাদেশব্যাপী গুচ্ছ ভর্তি পরীক্ষার এ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এছাড়া আগামী ১৩ আগস্ট গুচ্ছ ভর্তি পরীক্ষায় কলা অনুষদ 'বি' ইউনিট এবং ২০ আগস্ট বাণিজ্য অনুষদ 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa