ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

কী জানো, কতটা জানো—এটাই গুরুত্বপূর্ণ: জাফর ইকবাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
কী জানো, কতটা জানো—এটাই গুরুত্বপূর্ণ: জাফর ইকবাল

ঢাকা: বর্তমানে সনদপত্রের কোনো গুরুত্ব পৃথিবীতে নেই, তুমি কী জানো এবং কতটা জানো— এটাই সবচাইতে গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল।

শনিবার (১৩ আগস্ট) উত্তরা ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) ডিপার্টমেন্টের বাইনারি ফেস্টে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

উত্তরার পলওয়েল কনভেনশন সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয় বলে এক বিজ্ঞপ্তিতে জানায় উত্তরা ইউনিভার্সিটি।

ড.মুহাম্মদ জাফর ইকবাল বলেন, দেখলাম উত্তরা ইউনিভার্সিটি ডিপার্টমেন্ট অব কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) এর শিক্ষকরা তরুণ; এ বিষয়টা আমার খুব ভালো লেগেছে। তরুণদের হাতে এই ডিপার্টমেন্ট থাকলে ডিপার্টমেন্টে অনেক কাজ হবে, যে সমস্ত কাজের ধারা ডিপার্টমেন্ট এবং শিক্ষার্থীরা উপকৃত এবং সমৃদ্ধ হবে।

বাইনারি ফেস্ট-২০২২-এ সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তরা ইউনিভার্সিটির প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. ইয়াসমীন আরা লেখা। ‌ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ নাবিদ আজিজ এবং অ্যাডভাইজার (অ্যাডমিশন অ্যান্ড প্রমোশন) আবিদ আজিজ। সভাপতিত্ব করেন উত্তরা ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) ডিপার্টমেন্টের চেয়ারম্যান প্রফেসর ড. এ এইচ এম সাইফুল্লাহ সাদী।

বাইনারি ফেস্টে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) ডিপার্টমেন্টের এক্সট্রা কারিকুলার প্রোগ্রাম হিসেবে প্রদর্শিত হয় বিভাগের বিভিন্ন প্রোগ্রামিং কনটেস্ট, সিটিএফ কনটেস্ট, স্পেলিং বি, বারোয়ারি ডিবেট কম্পিটিশন, ছোট গল্প লেখা প্রতিযোগিতা, আইকিউ কনটেস্ট, চেস কনটেস্ট, রোবটিক্স অলিম্পিয়াড অ্যান্ড ভার্চ্যুয়াল প্রজেক্ট সিমুলেশন কমপিটিশন।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa