ঢাকা, শনিবার, ৯ আশ্বিন ১৪২৯, ২৪ সেপ্টেম্বর ২০২২, ২৬ সফর ১৪৪৪

শিক্ষা

জাতীয় শোক দিবস পালন করলেন বুয়েট শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
জাতীয় শোক দিবস পালন করলেন বুয়েট শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়: জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাধারণ শিক্ষার্থীদের স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। তবে সভায় উপস্থিত ছিলেন না বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি ও ছাত্রকল্যাণ পরিচালক।

সোমবার (১৫ আগস্ট) বুয়েট ক্যাফেটেরিয়ায় স্মরণ সভা অনুষ্ঠিত হয়। সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিচারণ করেন মেকানিক্যাল বিভাগের ১৭তম ব্যাচের শিক্ষার্থী রাফিয়াত রিজওয়ানা। সভায় অসমাপ্ত আত্মজীবনী পাঠ করেন ইলেক্ট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) শিক্ষার্থী তাসমিয়া আফরিন তাসমিন। এছাড়া আইসিটি ডিভিশনের উদ্যোগে 'মুজিব আমার প্রেরণা' শীর্ষক একটি প্রামাণ্য চিত্র পরিবেশন করা হয়।

বুয়েট শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক সত্য প্রাসাদ মজুমদারের। বিশেষ অতিথি ও সভাপতি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল প্রো-ভিসি অধ্যাপক আব্দুল জব্বার খান ও ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক মিজানুর রহমানের। কিন্তু তাদের কেউ স্মরণ সভায় উপস্থিত ছিলেন না।  

এ বিষয়ে বুয়েট শিক্ষার্থী প্রতানু ব্যানার্জী বাংলানিউজকে বলেন, কেন আসেননি সেটা বলতে পারবো না। বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবসের প্রোগ্রাম হয়েছে এটাই বড় কথা।

রোববার (১৪ আগস্ট) সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, ‘জাতির জনক বঙ্গবন্ধু সার্বজনীন, তার চেতনা ধারণ করতে কোনো রাজনৈতিক সংগঠনের পরিচয় ধারণের প্রয়োজন পড়ে না। বুয়েট ক্যাম্পাসে রাজনৈতিক সংগঠনের কার্যক্রম নিষিদ্ধ হওয়ার পর থেকে সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে জাতীয় দিবসগুলোর অনুষ্ঠান নিয়মিত আয়োজিত হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় ১৫ আগস্ট সোমবার বিকেল ৫টায় বুয়েট ক্যাফেটেরিয়ায় বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে একটি স্মরণ সভার আয়োজন করা হয়েছে। সেসঙ্গে উপাচার্যের কাছে লিখিত আবেদনপত্রের মাধ্যমে বুয়েট কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল আয়োজনের অনুমতি চাওয়া হয়েছে। অত্র অনুষ্ঠানে বুয়েটের সব প্রশাসনিক ও একাডেমিক দায়িত্বে নিয়োজিত ব্যক্তিরা, বুয়েটের সব সাধারণ শিক্ষার্থী এবং সাবেক শিক্ষার্থীরা ছাড়াও জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের আমন্ত্রণ জানানো হচ্ছে। আমাদের এই আয়োজন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আপনাদের সবার সহযোগিতা একান্তভাবে কাম্য।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
এসকেবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa