ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুলনা বিশ্ববিদ্যালয়ে ল্যাব উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
খুলনা বিশ্ববিদ্যালয়ে ল্যাব উদ্বোধন

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শহিদ সৈয়দ নজরুল ইসলাম ভবনের দ্বিতীয়তলায় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের মাইক্রোটিচিং অ্যান্ড সিমুলেশন ল্যাবের উদ্বোধন করা হয়েছে।  

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেলে ল্যাবটির উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

ফিতা কেটে উদ্বোধনের আগে তিনি ল্যাবের নামফলক উন্মোচন করেন।

উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন বলেন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট শিক্ষা দেওয়ার ক্ষেত্রে নানাবিধ কৌশল ও উদ্ভাবনার মাধ্যমে শিক্ষার্থীদের জ্ঞান লাভের উপায় সম্পর্কে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। কিভাবে শিক্ষাদান করলে শিক্ষার্থীরা ভালোভাবে তা নিতে পারে, ধারণ করতে পারে এবং কাজে লাগাতে পারে তা গুরুত্বপূর্ণ। শিক্ষা ও গবেষণায় নতুন নতুন কৌশলের সন্ধান দেওয়া, উপায় খুঁজে বের করা, সৃজনশীলতা বৃদ্ধির বিভিন্ন বিষয় নিয়ে আইইআর শিক্ষা ও গবেষণা করে থাকে।

তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের আইইআরকে দেশ-বিদেশের মধ্যে অবস্থান তৈরি করার জন্য শিক্ষকদের প্রতি নিরলস প্রচেষ্টার আহ্বান জানান।

এসময় ইনস্টিটিউটের পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. এ কে ফজলুল হক, ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমনসহ ইনস্টিটিউটের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
এমআরএম/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।