ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ফপইর সুবর্ণজয়ন্তী উৎসব ১৪ অক্টোবর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
ফপইর সুবর্ণজয়ন্তী উৎসব ১৪ অক্টোবর

ঢাকা: আগামী ১৪ অক্টোবর ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের (ফপই) ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণজয়ন্তী উৎসব উদযাপিত হবে।  

মঙ্গলবার (২৩ আগস্ট) ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট অ‍্যালামনাই অ‍্যাসোসিয়েশন থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২০ আগস্ট ইনস্টিটিউটের অডিটরিয়ামে সুবর্ণ জয়ন্তীউৎসব উদযাপন উপলক্ষে দিনব্যাপী প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।  

সভায় উপস্থিত ছিলেন দুই শতাধিক নবীণ-প্রবীণ অ্যালামনাই, শতাধিক শিক্ষক-কর্মকর্তারা, ইনস্টিটিউটের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও স্থানীয় জন প্রতিনিধিরা। ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট অ‍্যালামনাই অ‍্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত হতে যাচ্ছে ৫০বছর পূর্তি উপলক্ষে সুবর্ণজয়ন্তী উৎসব। এ উৎসবে ১৯৬৬ থেকে ২০২২ সাল পর্যন্ত ইনস্টিটিউট থেকে পাস করা কৃতি শিক্ষার্থীদের সম্মাননা দেওয়া হবে।  

প্রস্তুতি সভায় রেজিস্ট্রেশন প্রক্রিয়া অনলাইনের মাধ্যমে করার সিদ্ধান্ত গৃহীত হয়। তবে ব্যাচ ভিত্তিক অফলাইন রেজিস্ট্রেশনও করা যেতে পারে বলেও সভায় সবাই মতামত প্রকাশ করেন। সভার সভাপতি ইনস্টিটিউটের অধ্যক্ষ এবং অ‍্যালামনাই অ‍্যাসোসিয়েশনের সম্মানিত সভাপতি অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়ার ওপর অধিক গুরুত্ব দিয়ে নির্দেশনা দেন।

সভা সঞ্চালনা করেন ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট শিক্ষক সমিতির পরিষদের সাধারণ সম্পাদক, আরএসি বিভাগের বিভাগীয় প্রধান, ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট অ‍্যালামনাই অ‍্যাসোসিয়েশনের সহ-সভাপতি মোহাম্মাদ রেজাউল করিম ও অ‍্যালামনাই অ‍্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম লিখন।

প্রস্তুতি সভায় সুবর্ণজয়ন্তী উৎসব উদযাপন সফল করার লক্ষ্যে বিভিন্ন শিক্ষক প্রতিনিধি, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বিভিন্ন স্তরের নেতারা মতবিনিময় করেন।  

ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট অ‍্যালামনাই অ‍্যাসোসিয়েশনের তরুণ নেতারা সমস্বরে সিনিয়র নেতাদের পরামর্শ এবং দিক নির্দেশনাকে কাজে লাগিয়ে সুবর্ণজয়ন্তী উৎসবের মতো বিশাল আয়োজন বাস্তবায়নের জন্য সব প্রকার কর্মকাণ্ডের সঙ্গে নিজেদের উজাড় করে দেওয়ার ঘোষণা দেন।       

ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট অ‍্যালামনাই অ‍্যাসোসিয়েশনের সহ-সভাপতি, স্থানীয় জন প্রতিনিধি এবং পৌর কাউন্সিলর আব্দুল হক বলেন, ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট আমাদের আবেগের জায়গা। এটি আমাদের শেকড়। সুবর্ণজয়ন্তী উৎসব সফল করার লক্ষ্যে তিনি সব প্রকার সহযোগিতা করার ঘোষণা দেন। তিনি ইনস্টিটিউটের সব সাবেক শিক্ষার্থীদের উক্ত আয়োজনে শামিল হওয়ার জন্য আহ্বান জানান।

সুবর্ণজয়ন্তী উৎসব উদযাপন বাস্তবায়নের জন্য ও সফলভাবে সম্পন্ন করার লক্ষ্যে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি প্রকৌশলী এ কে এম শামসুল আলম মনি (সাধারণ সম্পাদক, আইডিইবি ফরিদপুর জেলা শাখা), ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট শিক্ষক পরিষদ সভাপতি, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি এস এম ইছাহাক, সহ-সভাপতি প্রকৌশলী নাজিম উদ্দিন, সহ-সভাপতি প্রকৌশলী ফারুক হোসেন, সহ-সভাপতি প্রকৌশলী বদিউজ্জামান মিঞা ও যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. আরিফ হোসেন দিক নির্দেশনা দেন।    

অ‍্যালামনাই অ‍্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী কাজী নজরুল ইসলাম ইনস্টিটিউটের সব সাবেক শিক্ষার্থীদের উক্ত আয়োজনে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের আহ্বান জানান।

অ‍্যালামনাই অ‍্যাসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী মো. সিরাজুল ইসলাম সুবর্ণজয়ন্তী উৎসব উদযাপনের প্রস্তুতির বিভিন্ন দিক তুলে ধরেন এবং সামনের করণীয় সম্পর্কে দিক নির্দেশনা দেন। তিনি সুবর্ণজয়ন্তী উৎসবের মতো এত বড় একটি আয়োজন সফল করতে সবার প্রতি আহ্বান জানান।  

প্রস্তুতি সভায় ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মো. আক্কাস আলী শেখ ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের সুবর্ণজয়ন্তী উৎসব আগামী ১৪ অক্টোবর বাস্তবায়নের জন্য পয়েন্ট টু পয়েন্ট আলোচনা এবং দিক নির্দেশনা দেন। তিনি ইনস্টিটিউট কর্তৃপক্ষের তরফ হতে সব প্রকার সহযোগিতারও ঘোষণা দেন।

রেজিস্ট্রেশন সংক্রান্ত যে কোনো তথ্যের জন্য যোগাযোগ করুন +8801713613444 অথবা ভিজিট করুন www.fpiaabd.org ওয়েবসাইটে।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।