ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবির সঙ্গে গবেষণা প্রকল্পে কাজ করবে জার্মানি: রাষ্ট্রদূত 

শাবিপ্রবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
শাবিপ্রবির সঙ্গে গবেষণা প্রকল্পে  কাজ করবে জার্মানি: রাষ্ট্রদূত 

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) বিভিন্ন গবেষণা প্রকল্পে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন বাংলাদেশে নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টার।

বুধবার ( ৩১ আগস্ট) দুপুরে শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ কথা বলেন রাষ্ট্রদূত।

এ সময় আখিম ট্র্যোস্টার বলেন, দেশের প্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে শাবিপ্রবির বিভিন্ন গবেষণা প্রকল্পে আমরা যৌথভাবে কাজ করতে চাই। বিশ্ববিদ্যালয়ের গবেষণার মান উন্নয়নে সবসময় আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে। পরিশেষে বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতিতে সন্তোষ প্রকাশ করে সঠিক নেতৃত্বের জন্য উপাচার্যের প্রশংসা করেন তিনি। এরপর ক্যাম্পাসের বিভিন্ন বিভাগের ল্যাব পরিদর্শন করেন তিনি।

শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদে বলেন, বাংলাদেশের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় শাবিপ্রবি। দেশে প্রথম অনলাইন ভর্তি কার্যক্রম, বাংলা সার্চ ইঞ্জিন পিপীলিকার উদ্ভাবন, দেশসেরা ডিজিটাল বিশ্ববিদ্যালয়সহ নানা অর্জন রয়েছে এ বিশ্ববিদ্যালয়ের। বর্তমানে শিক্ষার পাশাপাশি গবেষণার দিক দিয়েও অনেক দূর এগিয়েছে শাবিপ্রবি।
 
এ সময় অন্যদের মধ্যে জার্মান রাষ্ট্রদূতের সহধর্মনী বেটিনা ট্র্যোস্টার, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজির বিভাগের প্রধান ড. মোহাম্মদ আবদুল্লাহ আল সোয়েব ও সহযোগী অধ্যাপক ড. অজিত ঘোষ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।