ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কুয়েটের ভিসি হলেন অধ্যাপক ড. মিহির রঞ্জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
কুয়েটের ভিসি হলেন অধ্যাপক ড. মিহির রঞ্জন

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) উপাচার্য (ভিসি) হয়েছেন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মিহির রঞ্জন হালদার। বিশ্ববিদ্যালয়ের সপ্তম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব মোছাম্মদ রোখছানা বেগম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ভিসির নিয়োগের মেয়াদ চার বছর হবে। তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে নির্ধারিত সময় শেষ হওয়ার আগেই এ নিয়োগ আদেশ বাতিল করতে পারবেন।

উল্লেখ্য, প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন গত ১২ আগস্ট কুয়েটে ভাইস-চ্যান্সেলর হিসেবে তার চার বছরের মেয়াদ শেষ করেন। গত ২১ আগস্ট খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের পদ শূন্য হাওয়ায় পরবর্তী ভিসি নিযুক্ত না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের জ্যেষ্ঠতম ডিন অধ্যাপক ড. মো. সাইফুল ইসলামকে (গ্রেড-১) কুয়েটের দৈনন্দিন প্রশাসনিক ও আর্থিক কর্মকাণ্ড পরিচালনার স্বার্থে নিজ দায়িত্বের অতিরিক্ত ভাইস-চ্যান্সেলরের দায়িত্ব দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২২
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।