ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নতুন দুই ট্রাস্ট ফান্ড গঠন করলো ঢাবি 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
নতুন দুই ট্রাস্ট ফান্ড গঠন করলো ঢাবি 

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ‘অধ্যাপক ড. গোলাম এম মাতবর ট্রাস্ট ফান্ড’ এবং ‘মাজেদা খাতুন মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড’ শীর্ষক পৃথক দুইটি ট্রাস্ট ফান্ড গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ট্রাস্ট ফান্ড গঠন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 

‘অধ্যাপক ড. গোলাম এম মাতবর ট্রাস্ট ফান্ড’ গঠনের লক্ষ্যে যুক্তরাষ্ট্রের মনমাউথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. গোলাম এম মাতবর ১০ লাখ টাকার একটি চেক এবং ‘মাজেদা খাতুন মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড’ গঠনের লক্ষ্যে যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ মনিরুল আলমের পক্ষে তার বন্ধু মো. আজহার ৩০ লাখ টাকার একটি চেক ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেন।

উপাচার্য দফতরে আয়োজিত পৃথক দুটি চেক হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. গোলাম আজম, সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. সাদেকা হালিম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. তাসনিম আরেফা সিদ্দিকী, ইংরেজি বিভাগের চেয়ারপারসন অধ্যাপক জেরিন আলম, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার এবং কয়েকজন শিক্ষক।

‘অধ্যাপক ড. গোলাম এম মাতবর ট্রাস্ট ফান্ড’ এর আয় থেকে প্রতিবছর সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট, সমাজবিজ্ঞান বিভাগ এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১০ অস্বচ্ছল শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হবে।

এছাড়া ‘মাজেদা খাতুন মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড’- এর আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের কয়েকজন অস্বচ্ছল শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে ট্রাস্ট ফান্ড গঠন করায় দাতাদের ধন্যবাদ জানিয়ে বলেন, এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের অস্বচ্ছল শিক্ষার্থীরা অত্যন্ত উপকৃত হবেন।

অধ্যাপক ড. গোলাম এম মাতবর ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সাবেক শিক্ষার্থী। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের সাবেক শিক্ষার্থী যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ মনিরুল আলম মায়ের স্মৃতি রক্ষার্থে ‘মাজেদা খাতুন মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড’ গঠনের জন্য অর্থ দেন।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২২
এসকেবি/আরআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।