ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রফেসর এমকিউকে তালুকদারকে জাতীয় অধ্যাপক নিয়োগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২২
প্রফেসর এমকিউকে তালুকদারকে জাতীয় অধ্যাপক নিয়োগ ফাইল ছবি

ঢাকা: শিশু বিশেষজ্ঞ ও সেন্ট্রাল ফর উইমেন অ্যান্ড হেলথ (সিডব্লিউসিএইচ)-এর চেয়ারম্যান প্রফেসর এমকিউকে তালুকদারকে জাতীয় অধ্যাপক নিয়োগ দিয়েছে সরকার।  

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে গত ৩০ আগস্ট এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

 
 
‘বাংলাদেশ জাতীয় অধ্যাপক (নিয়োগ, শর্তাবলী ও সুবিধাদি) সিদ্ধান্তমালা-১৯৮১’ অনুযায়ী বিশিষ্ট শিশুবিশেষজ্ঞ প্রফেসর এমকিউকে তালুকদারকে নিয়োগের তারিখ থেকে ৫ বছরের জন্য জাতীয় অধ্যাপক নিয়োগ করা হয়।

জাতীয় অধ্যাপকের নিয়োগের শর্তে বলা হয়, তিনি কোনো গবেষণা সংস্থা বা শিক্ষায়তনের সঙ্গে সংশ্লিষ্ট থেকে নিজের পছন্দমতো ক্ষেত্রে গবেষণামূলক কাজ করবেন এবং যেক্ষেত্রে তিনি কাজ করবেন তা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগকে অবহিত করবেন। তিনি যে শিক্ষা/গবেষণা প্রতিষ্ঠানের সঙ্গে সংযুক্ত থাকবেন সেই প্রতিষ্ঠানের কাছে তাঁর শিক্ষা/গবেষণামূলক কাজের বার্ষিক রিপোর্ট পেশ করবেন। সেই প্রতিষ্ঠান কর্তৃপক্ষ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যানকে তাঁর কাজের অগ্রগতি সম্পর্কে অবহিত রাখবেন।

জাতীয় অধ্যাপক পদে কর্মরত থাকাকালীন তিনি জাতীয় বেতন স্কেল-২০১৫ এর গ্রেড-১ অনুযায়ী বেতন-ভাতাদি ও অন্যান্য সুবিধা প্রাপ্য হবেন। তিনি স্বীয় পদে অধিষ্ঠিত থাকাকালীন অন্য কোনো বেতনভূক্ত চাকরি করতে পারবেন না।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২২
এমআইএইচ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।