ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ঢাকা কলেজে ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষ

স্টাফ করেসপন্ডেন্ট ও ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
ঢাকা কলেজে ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষ

ঢাকা: ঢাকা কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

শনিবার (৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার পর এ ঘটনা ঘটে।

কলেজ শাখা ছাত্রলীগ সূত্রে জানা গেছে, দু’দিন ধরে কলেজ ছাত্রবাসের দক্ষিণ ব্লক ও উত্তর ব্লকের মধ্যে উত্তেজনা বিরাজমান ছিল। শনিবার রাতে দক্ষিণ ব্লকের আল আমিন শিকদারকে একা পেয়ে উত্তর ব্লকের ছাত্রলীগ কর্মীরা মারধর করে। পরবর্তীতে দুই গ্রুপ সংঘর্ষ জড়িয়ে পড়ে। এ সময় ইটের আঘাতে ঢাকা কলেজ সাংবাদিক সমিতির এক সদস্য আহত হন।

প্রত্যক্ষদর্শী সাইদ বাংলানিউজকে বলেন, পরশু দিনের ঘটনাকে কেন্দ্র করে আজকে সাউথ ব্লক, নর্থ ব্লকের এক জনকে পেটায়। পরবর্তীতে নর্থ ব্লক, সাউথ ব্লকের এক জনকে ধরে মারে। এরপরেই সংঘর্ষ হয়।

দক্ষিণ ব্লকের একজন ছাত্রলীগ নেতা বাংলানিউজকে বলেন, আমি পার্টি অফিসে ছিলাম। তখন এক ছোট ভাই জানাল ২০৬ এর আল আমিনকে নর্থ ব্লকের জিয়নের কর্মীরা পাইপ, রড দিয়ে মেরেছে।

কলেজ সূত্রে জানা যায়, ক্যান্টিনে নিম্নমানের খাবার পরিবেশনের বিরুদ্ধে প্রতিবাদ করায় ছাত্রলীগের অন্য গ্রুপের হামলায় শাহরিয়ার আহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে এ সংঘর্ষ বাধে।

সূত্র আরও জানায়, বৃহস্পতিবার রাতের ওই হামলার ঘটনার পর থেকে শুক্রবার ও শনিবার ক্যাম্পাস উত্তপ্ত ছিল। সন্ধ্যার দিকে উত্তেজনা চরম আকার ধারণ করলে কলেজের নর্থ এবং সাথদার্ন হোস্টেলের ছাত্রলীগ কর্মীরা মুখোমুখি অবস্থান নেন। পরে তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও থেমে থেমে সংঘর্ষ হয়।  

ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বলেন, ক্যান্টিনের খাবার নিয়ে এক জনের ওপর হামলাকে কেন্দ্র করে ছাত্রলীগের ২ পক্ষের মধ্যে ঝামেলা হয়েছে শুনেছি। এ ঘটনায় আজ সাউদার্ন হোস্টেলের এক শিক্ষার্থীকে নর্থ হোস্টেলের শিক্ষার্থীরা মারধর করে। পরে এ ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

বর্তমানে পরিস্থিতি কিছুটা শান্ত আছে। নর্থ হোস্টেলের তত্ত্বাবধায়ক ওবায়দুল করিম এবং সাউদার্ন হোস্টেলের তত্ত্বাবধায়ক আনোয়ার হোসেন পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।

এ বিষয়ে জানতে চাইলে নিউমার্কেট থানায় ডিউটিরত কর্মকর্তা মো. মেহেদী হাসান বলেন, আমরা শুনেছি ঢাকা কলেজে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ হচ্ছে। আমাদের তদন্ত ওসি এবং অপারেশন ওসি ঘটনাস্থলে গিয়েছেন। এখনও কোনো টিম ফেরত আসেনি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গুলি বিনিময়ের তেমন কোনো সংবাদ পাইনি। বিস্তারিত পরে বলতে পারবো।

আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তারা সেখানে চিকিৎসাধীন আছেন।

বাংলাদেশ সময়: ২৩০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২২
এসকেবি/এমএমআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।