ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সার্বিক নিরাপত্তার দাবি ইবি শিক্ষার্থীদের

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২২
সার্বিক নিরাপত্তার দাবি ইবি শিক্ষার্থীদের

ইবি (কুষ্টিয়া): শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তার দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি)  মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।  

রোববার (৪ সেপ্টেম্বর) দুপুরের দিকে ইবির প্রশাসন ভবনের সামনে মানববন্ধন করেন বিশ্ববিদ্যালয়ের আদিবাসী শিক্ষার্থীরা।

মানববন্ধনে তারা শতভাগ আবাসিকতা নিশ্চিতকরণ ও গোপনে ছাত্রীর গোসলের ভিডিও ধারণকারীর সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছেন।  

এ সময় তাদের হাতে ‘শিক্ষার্থীদের নিপীড়নের উপযুক্ত জবাব চাই’, ‘নিরাপত্তার নামে প্রহসন আর কতদিন’, ‘ক্যাম্পাসের ভেতরে ও বাইরে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করুন’, ‘নিরাপত্তার বুলি আর নয়, বাস্তবায়ন চাই’, ‘নিরাপত্তা শিক্ষার্থীদের অধিকার, নিরাপত্তার বুলি নয়, বাস্তবায়ন চাই’, ‘শতভাগ আবাসিক ক্যাম্পাস চাই’, ‘নারী শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করুন’, ‘শিক্ষার্থীদের ওপর যৌন হয়রানি বন্ধ করুন’, ‘শিক্ষার্থীবান্ধব ক্যাম্পাস চাই’ ইত্যাদি লেখা সম্বলিত প্লাকার্ড দেখা যায়।  

মানববন্ধন শেষে সার্বিক নিরাপত্তা ও আবাসিকতা নিশ্চিতকরণ প্রসঙ্গে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বরাবর স্মারকলিপি দেন তারা।  

এ সময় এক ছাত্রীর গোসলের ভিডিও ধারণের বিষয়টি নিয়ে উপাচার্য বলেন, ভুক্তোভোগী ছাত্রীকে ইতোমধ্যে হলে আবাসন সুবিধা দেওয়া হয়েছে। এছাড়া অভিযুক্ত আসামিকে আটক করা হয়েছে। আমরা আমাদের জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করবো দাবিগুলো বাস্তবায়ন করার।

মানববন্ধনে জুম্ম ছাত্রকল্যাণ সমিতির সভাপতি বিশাল চাকমা বলেন, ক্যাম্পাসের বাইরে মেসগুলোতে নারী শিক্ষার্থীরা কোনোভাবেই নিরাপদ নয়। তাই প্রশাসনের কাছে আদিবাসী শিক্ষার্থীদের শতভাগ আবাসিকতার দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।