ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

বনপাড়া পৌরসভা ও ২ ইউপি ভোট: ১৬৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
বনপাড়া পৌরসভা ও ২ ইউপি ভোট: ১৬৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা

নাটোর: নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে দু’জন, সংরক্ষিত ওয়ার্ডে আটজন ও ১২টি সাধারণ ওয়ার্ডে ৩৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়া জোয়াড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদে পাঁচ, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে নয় ও সাধারণ ওয়ার্ডে ৪৮ জন এবং মাঝগাঁও ইউনিয়নে চেয়ারম্যান পদে ছয়, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১০ ও সাধারণ ওয়ার্ডে ৪৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এর মধ্যে মাঝগাঁও ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে দেলোয়ার হোসেন এবং বনপাড়া পৌরসভার ২ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে শরীফুন্নেসা শিরিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।

মনোনয়নপত্র জমাদানের শেষ দিন বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) বিকেলে উপজেলা নির্বাচন কর্মকর্তা হাসিব বিন শাহাব বাংলানিউজকে এসব তথ্য জানান।

তিনি বলেন, বনপাড়া পৌরসভায় মেয়র পদে বর্তমান মেয়র কেএম জাকির হোসেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী। দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্রভাবে মেয়র পদে মাঠে আছেন আওয়ামী লীগ নেতা জাকির সরকার।

জোয়াড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান চাঁদ মাহমুদ নৌকার টিকিট পেয়েছেন। এছাড়া নৌকা না পেয়ে স্বতন্ত্রভাবে ভোট করছেন সাবেক চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল। এছাড়া আব্দুল কাদের এবং বিএনপির দুই নেতা ইউসুফ আনোয়ার ও আলী আকবর স্বতন্ত্রভাবে মেয়র পড়ে লড়ছেন।

মাঝগাঁও ইউনিয়নে চেয়ারম্যান পদে বিএনপি নেতা ও বর্তমান চেয়ারম্যান আব্দুল আলিম স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এখানে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আব্দুল্লাহ আল আজাদ দুলাল। এছাড়া জাহিদ আলম মোল্লা স্বতন্ত্রভাবে ভোট করছেন। আর দলের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন এসএম আব্দুল খালেক ব্যাপারী ও সাবেক চেয়ারম্যান খোকন মোল্লা। এছাড়া বিএনপি নেতা সোলায়মান আলী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

প্রসঙ্গত, আগামী ২৯ ডিসেম্বর বনপাড়া পৌরসভা ও এ দুই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa