ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

নির্বাচন ও ইসি

রসিক ভোট: সরে দাঁড়ালেন আ.লীগের বিদ্রোহী প্রার্থী বাবু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
রসিক ভোট: সরে দাঁড়ালেন আ.লীগের বিদ্রোহী প্রার্থী বাবু 

রংপুর: রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী স্বেচ্ছাসেবক লীগ নেতা আতাউরজ্জামান বাবু মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন।

মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে প্রার্থিতা প্রত্যাহার করে নেন তিনি।

বিকেল ৩টা পর্যন্ত একজনই মনোনয়ন প্রত্যাহার করেছেন।

মনোনয়ন প্রত্যাহার শেষে আতাউরজ্জামান বাবু সাংবাদিকদের বলেন, দলীয় সিদ্ধান্ত মেনে নিয়েই আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়াকে সমর্থন জানিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলাম।  

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন রসিক নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল, সহ-সভাপতি আবুল কাশেম সহ অন্যান্য নেতৃবৃন্দ।  

মনোনয়ন প্রত্যাহারের বিষয়টিকে স্বাগত জানিয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু বলেন, দলীয় প্রধান শেখ হাসিনার সিদ্ধান্ত মেনে নিয়ে আতাউরজ্জামান বাবু আজ মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলেন। আমরা জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা জানাই। এখন সবাই এক হয়ে নৌকার বিজয় সুনিশ্চিত করতে হবে।  

আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া সাংবাদিকদের বলেন, দলের সব নেতাকর্মী আমরা একটা পরিবার। পরিবারে আবেগ, ক্ষোভ থাকতেই পারে। তবে সেই আবেগ দীর্ঘস্থায়ী নয়। এ জন্যই আজ দলীয় সিদ্ধান্ত মেনে নিয়ে আতাউরজ্জামান বাবু মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। আমরা এখন সবাই এক হয়ে নৌকার বিজয়ের জন্য কাজ করব।  

এদিকে মনোনয়ন প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন।  

প্রসঙ্গত, রংপুর সিটি করপোরেশনে ভোটার সংখ্যা চার লাখ ২৬ হাজার ৪৬৯। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ১২ হাজার ৩০২ জন এবং নারী ভোটার দুই লাখ ১৪ হাজার ১৬৭ জন। ২২৯টি কেন্দ্রে আগামী ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৯ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।