ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

বরিশাল সিটি ভোট: ২১ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, মে ২৫, ২০২৩
বরিশাল সিটি ভোট: ২১ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ২১ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

এর ফলে বৈধ ১৩৭ জন কাউন্সিলর প্রার্থীর মধ্যে ১১৬ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বী মাঠে রয়েছেন।

তবে এর বাইরে সংরক্ষিত কাউন্সিলর ও মেয়র পদে কেউ প্রার্থিতা প্রত্যাহারের আবেদন করেননি। ফলে সাতজন মেয়র প্রার্থী ও ৪২ জন সংরক্ষিত আসনের কাউন্সিল প্রার্থী নির্বাচনের মাঠে রয়েছেন।

সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, নগরের ১ নম্বর ওয়ার্ডে সৈয়দ সাইদুল হাসান মামুন ও জিহাদুল ইসলাম জেহাদ, ২ নম্বর ওয়ার্ডে নাছিমা নাজনীন ও এস এম মাকীন আবেদীন, ৫ নম্বর ওয়ার্ডে মো. মাইনুল হক, ৭ নম্বর ওয়ার্ডে শেখ মো. আলম, ১৩ নম্বর ওয়ার্ডে মেহেদি হাসান, ১৪ নম্বর ওয়ার্ডে তৌহিদুর রহমান ছাবিদ, ১৬ নম্বর ওয়ার্ডে মো. আল জায়েদ খান, ১৭ নম্বর ওয়ার্ডে নুরুল ইসলাম সম্রাট, ১৯ নম্বর ওয়ার্ডে শেখ ফেরদৌস ইসলাম দুলাল, ২১ নম্বর ওয়ার্ডে মো. ওয়াহিদুর রহমান সবুজ, ২২ নম্বর ওয়ার্ডে মো. ইউসুফ আলী হাওলাদার, মো. হাবিবুল্লাহ ও আ ন ম সাইফুল আহসান আজিম, ২৪ নম্বর ওয়ার্ডে মো. কাওসার হোসেন শিপন ও মো. মনির হোসেন গাজী, ২৫ নম্বর ওয়ার্ডে মো. আল আমিন মৃধা, ২৬ নম্বর ওয়ার্ডে মো. জিয়াউর রহমান, ২৭ নম্বর ওয়ার্ডে মো. আবদুল আলীম (বাবুল), ২৯ নম্বর ওয়ার্ডে মো. মিজানুর রহমান মিজান প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন।

এর মধ্যে ১ নম্বর ওয়ার্ডের সৈয়দ সাইদুল হাসান মামুন বরিশাল মহানগর বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক, ৫ নম্বর ওয়ার্ডের মো. মাঈনুল হক ওয়ার্ড বিএনপির আহ্বায়ক, ২২ নম্বর ওয়ার্ডের আ ন ম সাইফুল আহসান আজিম মহানগর বিএনপির সদস্য, মো. হাবিবুল্লাহ জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক রয়েছেন।

তবে মাঠে রয়েছেন বরিশাল নগরের ৬ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এমডি হাবিবুর রহমান টিপু, ৮ নম্বর ওয়ার্ডে মহানগর বিএনপির সদস্য সেলিম হাওলাদার, ৯ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক হারুন অর রসিদ, ১৮ নম্বর ওয়ার্ডে ওয়ার্ড বিএনপির সদস্য সচিব জিয়াউল হক ও জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সাংগঠনিক সম্পাদক জাবের আবদুল্লাহ সাদী, ১৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক শাহ আমিনুল ইসলাম, ২৪ ও ২৮ নম্বর ওয়ার্ডে সাবেক বিএনপি নেতা মো. ফিরোজ আহমেদ ও মো. হুমায়ুন কবির।

এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছেন মহানগর বিএনপির সদস্য ও বর্তমান কাউন্সিলর জাহানারা বেগম, ৬ নম্বর ওয়ার্ডে মজিদা বোরহান ও ১০ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছেন রাশিদা পারভীন নির্বাচনের মাঠে রয়েছেন।

অপরদিকে নগরের ২ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর অ্যাডভোকেট এ কে এম মুরতজা আবেদীনকে নির্বাচনের মাঠে রেখে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন তার স্ত্রী নাছিমা বেগম ও ছেলে এস এম মাকীন আবেদীন।

১৬ নম্বর ওয়ার্ডে নির্বাচনের মাঠে মা রুবিনা আক্তারকে রেখে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন ছেলে মো. আল জায়েদ খান।

২২ নম্বর ওয়ার্ডে স্ত্রী জেসমিন সামাদ শিল্পীকে রেখে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন সাবেক কাউন্সিলর ও বিএনপি নেতা আ ন ম সাইফুল আহসান আজিম।

২৪ নম্বর ওয়ার্ডে সাবেক বিএনপি নেতা মো. ফিরোজ আহমেদকে রেখে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন ছোট ভাই ও  মহানগর আওয়ামী লীগ নেতা কাওছার হোসেন শিপন।

তবে নগরের ১১ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মজিবর রহমান ও তার ছোট ভাই জিয়াউর রহমান এবং ২৮ নম্বর ওয়ার্ডে সাবেক কাউন্সিলর মো. হুমায়ুন কবির ও তার ছোট ভাই সহিদুল ইসলাম নির্বাচনের মাঠে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে লড়বেন।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, মে ২৫, ২০২৩
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।