ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কক্সবাজার পৌর নির্বাচন: প্রতীক পেয়েই আচরণ বিধি লঙ্ঘন!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, মে ২৬, ২০২৩
কক্সবাজার পৌর নির্বাচন: প্রতীক পেয়েই আচরণ বিধি লঙ্ঘন!

কক্সবাজার: প্রতীক বরাদ্দ পেয়েই কক্সবাজার পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা আনুষ্ঠানিক প্রচার-প্রচারণায় নেমে পড়েছেন। অনেকের বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে।

শুক্রবার (২৬ মে) জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা ৫ জন মেয়র, ১২ ওয়ার্ডে ৫৬ জন কাউন্সিলর ও ৪ ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৬ জন প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন।

এর আগে, গত বৃহস্পতিবার এক মেয়র ও ৫ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

সরেজমিনে দেখা গেছে, দুপুরে প্রতীক বরাদ্দ পাওয়ার পর অধিকাংশ প্রার্থী আচরণ বিধি লঙ্ঘন করে প্রচারণায় অংশ নিয়েছে। দুপুর থেকে শহরের প্রধান সড়ক ও অলিগলিতে প্রার্থীরা শত শত কর্মী-সমর্থকদের নিয়ে মিছিল ও মাইকিং করে ভোট চেয়ে প্রচারণা চালাচ্ছেন।

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা এস এম শাহাদত হোসেন বলেন, সব প্রার্থীকে আচরণ বিধি মেনে চলতে নির্দেশনা দেওয়া হয়েছে। কেউ নির্বাচনী আইন ভঙ্গ করলে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, আগামী ১২ জুন এ পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ১২টি ওয়ার্ডে মোট ভোটার ৯৪ হাজার ৮০২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪৯ হাজার ৮৭৯ জন ও নারী ভোটার ৪৪ হাজার ৯২৩ জন।

মেয়র পদে প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত মো. মাহবুবুর রহমান চৌধুরী (নৌকা), আ. লীগের বিদ্রোহী মাসেদুল হক রাশেদ (নারিকেল গাছ) ও তার স্ত্রী জোসনা হক (মোবাইল ফোন), জগদীশ বড়ুয়া (হেলমেট) ও ইসলামি আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. জাহেদুর রহমান (হাতপাখা)।

বাংলাদেশ সময়: ২২৩১ ঘণ্টা, মে ২৬, ২০২৩
এসবি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।