ঢাকা, রবিবার, ৮ আশ্বিন ১৪৩০, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯ রবিউল আউয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

১৬ মাস পর পরাজিত প্রার্থীকে বিজয়ী ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, জুন ৪, ২০২৩
১৬ মাস পর পরাজিত প্রার্থীকে বিজয়ী ঘোষণা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) ৬ নম্বর ওয়ার্ডের সদস্য নির্বাচনের ১৬ মাস পর আবার ভোট গোনার পর পরাজিত প্রার্থী মোজাম্মেল হোসেনকে বিজয়ী ঘোষণা করেছেন আদালত।  

রোববার (৪ জুন) দুপুরে বিজয়ী প্রার্থী মোজাম্মেল হোসেনের আইনজীবী গোলাম মোহাম্মদ এ তথ্য নিশ্চিত করে জানান, গত ১৭ মে সিরাজগঞ্জ নির্বাচন ট্রাইব্যুনালের বিচারক সুলতান উদ্দিন প্রধান উপস্থিত থেকে ভোট আবার গণনা করেন।

এতে ফুটবল প্রতীক নিয়ে পরাজিত প্রার্থী মোজাম্মেল হোসেন ২০৭ ভোটে বিজয়ী হন। গণনায় দেখা যায়, ফুটবল প্রতীকে মোজাম্মেল হোসেন ৬৫০ ভোট পেয়েছেন। আর ফ্যান প্রতীক নিয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী নজরুল ইসলাম মণ্ডল পেয়েছেন ৪৪৩ ভোট। এতে নির্বাচনের ১৬ মাস পর পরাজিত প্রার্থী বিজয়ী হলেন।  

মোজাম্মেল হোসেন জানান, ২০২১ সালের ২৮ নভেম্বর উল্লাপাড়া উপজেলার ১ নম্বর রামকৃষ্ণপুর ইউনিয়নের নির্বাচনে ভোট গণনার সময় নজরুল ইসলাম তার লোকদের দিয়ে আমাকে ও আমার লোকজনকে মারধর করে আহত করেন। ওই সময় প্রিজাইডিং অফিসারকে ঘুষ দিয়ে তার ফ্যান প্রতীকের বিজয় নিশ্চিত করেন। তখন ফ্যান প্রতীকে ৫৯২ ভোট দেখিয়ে নজরুল ইসলামকে বিজয়ী ঘোষণা করা হয়। আর আমার ফুটবল প্রতীকে ৫৬৫ ভোট দেখানো হয়। পরে ২০২২ সালের ১৩ জানুয়ারি নির্বাচন ট্রাইব্যুনালে আমি বাদী হয়ে পুনরায় ভোট গণনার দাবিতে মামলা দায়ের করি। দীর্ঘ ১৬ মাস পর আদালতের নির্দেশে দুই প্রার্থীর উপস্থিতিতে পুনরায় ভোট গণনা করে দেখা যায় আমি ৬৫০ ভোট পেয়েছি। এজন্য আমাকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।  

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মোহাম্মদ বলেন, দীর্ঘ ১৬ মাস আইনি লড়াই শেষে আদালত দুই প্রার্থী, প্রিজাইডিং অফিসার, রিটার্নিং অফিসার ও দুইপক্ষের আইনজীবীর সামনে ভোট গণনা করে দেখেন যে মোজাম্মেল হোসেন ২০৭ ভোটে ভোটে বিজয়ী হয়েছেন।  

উল্লাপাড়া নির্বাচন কর্মকর্তা মো. মাসুদ রানা বলেন, আদালতে আমার উপস্থিতিতেই ভোট গণনা হয়েছে, মোজাম্মেল সাহেব ২০৭ ভোটে ডিগ্রি পেয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, জুন ৪, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa