ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কেসিসি নির্বাচন: খুলনায় নেমেছে ১১ প্লাটুন বিজিবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, জুন ১০, ২০২৩
কেসিসি নির্বাচন: খুলনায় নেমেছে  ১১ প্লাটুন বিজিবি

খুলনা: খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ১১ প্লাটুন সদস্য মোতায়েন করা হয়েছে।

শনিবার (১০ জুন) খুলনার মহানগরীর বিভিন্ন স্থানে বিজিবি সদস্যদের টহল দিতে দেখা যায়।

বিষয়টি নিশ্চিত করে খুলনা জেলা প্রশাসক (ডিসি) খন্দকার ইয়াসির আরেফিন বলেন, খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে নিরাপত্তায় ১১ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। প্রতি প্লাটুনে ২০ জন করে বিজিবি সদস্য রয়েছে। আজ (১০ জুন) থেকে ৪ দিন তারা নির্বাচনে মাঠে দায়িত্ব পালন করবেন।  

এসব টহল টিমের সঙ্গে ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটও থাকবেন বলে জানান ডিসি খন্দকার ইয়াসির আরেফিন।

কেসিসির রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন জানান, ১২ জুন কেসিসি নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের নিরাপত্তায় ১১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, কেসিসি নির্বাচনে মেয়র পদে ৫ জন প্রার্থী এবং ৩১টি সাধারণ ওয়ার্ডে ১৩৬ জন ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৯ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। যার মধ্যে নগরীর ১৩ ও ২৪ নম্বর ওয়ার্ডে ২ জন কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এবারের নির্বাচনে নগরের ৩১টি ওয়ার্ডে ২৮৯টি ভোটকেন্দ্রে ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে নারী ভোটার সংখ্যা ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ জন ও পুরুষ ভোটার সংখ্যা ২ লাখ ৬৮ হাজার ৮৩৩ জন।

এদিকে ভোটকে কেন্দ্র করে ইতোমধ্যে পুরো নির্বাচনী এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। বিপুল পরিমাণ পুলিশ নগরীর বিভিন্ন স্থানে দায়িত্ব পালন করছেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যে কোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত বলে জানিয়েছেন খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কমিশনার মো. মাসুদুর রহমান ভূঁঞা।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, জুন ১০, ২০২৩
এমআরএম/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।