ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

৪ কেন্দ্রে ৪ ঘণ্টায় ভোট পড়েছে ৯৫৩টি

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
৪ কেন্দ্রে ৪ ঘণ্টায় ভোট পড়েছে ৯৫৩টি

ঢাকা: ঢাকা-১৭ আসনের মানিকদী এলাকায় অবস্থিত ঢাকা ক্যান্টনমেন্ট বোর্ড আদর্শ বিদ্যানিকেতন। এই প্রতিষ্ঠানে মোট চারটি কেন্দ্র।

দুটি নারী কেন্দ্র ও দুটি পুরুষ কেন্দ্র। ভোটকক্ষ ২২টি। এই চার কেন্দ্রে মোট ভোটার ১১ হাজার ৯৭০। ভোট শুরুর পর প্রথম চার ঘণ্টায় এই চার কেন্দ্রে ভোট পড়েছে ৯৫৩টি। ভোট পড়ার হার ৭ দশমিক ৯৬ শতাংশ।

সোমবার (১৭ জুলাই) সকাল ৮টায় ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়।

কেন্দ্রগুলো ঘুরে দেখা যায়, ভোটারদের কোনো লাইন নেই। ভোটগ্রহণের দায়িত্বে থাকা ব্যক্তিরা অলস বসে আছেন। হঠাৎ দুই-একজন ভোটার আসছেন। বিশেষ করে, নারী ভোটার উপস্থিতি একেবারেই কম। এমন উপস্থিতি নিয়ে নির্বাচনী দায়িত্বে থাকা ব্যক্তিরাও হতাশা প্রকাশ করেন।

একটি নারী কেন্দ্রের এক নম্বর কক্ষে প্রথম চার ঘণ্টায় ভোট পড়েছে ১৯টি। এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার কাজী ইমরান বলেন, ভোটার উপস্থিতি কম। প্রথম চার ঘণ্টায় কেন্দ্রে ভোট পড়েছে ১৫০টির মতো। এই কেন্দ্রে ভোটার আছেন ২ হাজার ৯৮৫ জন।

এই উপনির্বাচনে নারীদের তুলনায় পুরুষ ভোটার উপস্থিতি বেশি। ঢাকা ক্যান্টনমেন্ট বোর্ড আদর্শ বিদ্যানিকেতনের পুরুষ কেন্দ্র দুটির একটিতে ভোটার ৩ হাজার ২১ ও আরেকটিতে ৩ হাজার ১০। এই দুই কেন্দ্রে চার ঘণ্টায় ভোট পড়েছে যথাক্রমে ৩৩১ ও ৩১৬টি। একটি কক্ষে সর্বোচ্চ ৭৮টি ভোট পড়েছে।

আরেকটি কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ওয়ালিউজ্জামান বলেন, ভোটার উপস্থিতি তুলনামূলক কম। চার ঘণ্টায় ১০ শতাংশের মতো ভোট পড়েছে।

ঢাকা–১৭ আসনে মোট ভোটার ৩ লাখ ২৫ হাজার ২০৫ জন। ১২৪টি ভোটকেন্দ্রের ৬০৫টি ভোটকক্ষে ভোটগ্রহণ হচ্ছে। এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আটজন প্রার্থী।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
এমএমআই/ইএসএস/এসসি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।