ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

১২০ কেন্দ্রের ফল: নৌকা ২৭৭৭১, একতারা ৫৪১৭ ভোট

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
১২০ কেন্দ্রের ফল: নৌকা ২৭৭৭১, একতারা ৫৪১৭ ভোট

ঢাকা: ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ শেষে গণনা শুরু হয়েছে। সোমবার (১৭ জুলাই) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

বনানী বিদ্যানিকেতন স্কুল ও কলেজে স্থাপিত নির্বাচনী তথ্য/ফলাফল পরিবেশন কেন্দ্র থেকে ফল ঘোষণা করা হচ্ছে। বিকেল থেকে রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান কেন্দ্রে ভোটের ফল প্রকাশ করছেন।

মোট ১২৪ কেন্দ্রের মধ্যে রাত ৮টা ০২ মিনিট পর্যন্ত ১২০ কেন্দ্রের ফল জানা গেছে। নৌকা প্রতীক পেয়েছে ২৭ হাজার ৭৭১ ভোট ও একতারা পেয়েছে ৫ হাজার ৪১৭ ভোট। এ ছাড়া লাঙ্গল প্রতীক পেয়েছে ১ হাজার ৩০৩ ভোট।

এই আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে মোহাম্মদ আলী আরাফাত, সাংস্কৃতিক মুক্তিজোটের ছড়ি প্রতীকে মো. আকতার হোসেন, স্বতন্ত্র প্রার্থী একতারা প্রতীকে মো. আশরাফুল হোসেন আলম, ট্রাক প্রতীকে মো. তারেকুল ইসলাম ভূঞা, বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতীকে মো. রেজাউল ইসলাম স্বপন, তৃণমূল বিএনপির সোনালী আঁশ প্রতীকে শেখ হাবিবুর রহমান, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে সিকদার আনিসুর রহমান জাকের পার্টির গোলাপ ফুল প্রতীকে মো. রাশিদুল হাসান প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে ট্রাক প্রতীকের প্রার্থী মো. তারেকুল ইসলাম ভূঞা ভোট বর্জন করেছেন।  

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ওয়ার্ড নং ১৫, ১৮, ১৯, ২০ এবং ঢাকা ক্যান্টনমেন্ট এলাকা নিয়ে ঢাকা-১৭ আসন গঠিত। ব্যালট পেপারে ভোটগ্রহণ হয়েছে এই নির্বাচনে। নির্বাচন ভবন থেকে সিসি ক্যামেরায় ভোট পর্যবেক্ষণ করেন নির্বাচন কমিশনাররা। ঢাকা-১৭ আসনের মোট ১২৪ ভোটকেন্দ্রে ভোটার তিন লাখ ২৫ হাজার ২০৫ জন।  

সম্প্রতি সংসদ সদস্য ও চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক মৃত্যুবরণ করলে আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩/আপডেট: ১৯৩৭ ঘণ্টা
জেডএ/টিএ/এএটি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।