ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

১৯৯৮ ভোটারের কেন্দ্রে ভোট পড়েছে ১৯টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
১৯৯৮ ভোটারের কেন্দ্রে ভোট পড়েছে ১৯টি

ঢাকা: ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে এক শতাংশের নিচে ভোট পড়েছে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ কেন্দ্রে। কেন্দ্রটি ঢাকা-১৭ আসনের ১০৪ নম্বর কেন্দ্র।

এই কেন্দ্রে মোট ভোটার ১৯৯৮ জন হলেও ভোট পড়েছে মাত্র ১৯টি।

কেন্দ্রটিতে নৌকা প্রতীকের প্রার্থী ১৪টি, একতারা প্রতীকের প্রার্থী ৪টি, লাঙ্গল ২টি ও সোনালী আঁশ প্রতীক ভোট পেয়েছে ১টি।

সোমবার (১৭ জুলাই) সকাল ৮টায় ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ শেষ হয় বিকেল ৪টায়। দিনভর কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি খুব বেশি দেখা যায়নি।

এই আসনে সংসদ সদস্য পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তারা হলেন— নৌকা প্রতীকে আওয়ামী লীগের মোহাম্মদ আলী আরাফাত, লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির সিকদার আনিসুর রহমান, একতারা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম, গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির কাজী রশিদুল হাসান, ছড়ি প্রতীকে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আক্তার হোসেন, ট্রাক প্রতীকে স্বতন্ত্র তরিকুল ইসলাম ভূঁইয়া, ডাব প্রতীকে বাংলাদেশ কংগ্রেসের রেজাউল করিম স্বপন ও সোনালী আঁশ প্রতীকে তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৫, ১৮, ১৯ ও ২০ নম্বর ওয়ার্ড এবং ঢাকা সেনানিবাস এলাকা নিয়ে গঠিত এই আসনে ভোটকেন্দ্র আছে ১২৫টি এবং ভোটার ৩ লাখ ২৫ হাজার ২০৫ জন।

প্রসঙ্গত, গত ১৪ মে অভিনেতা ও মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে ঢাকা-১৭ আসন শূন্য হয়।

বাংলাদেশ সময়: ২০০৪, জুলাই ১৭, ২০২৩
এনবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।