ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভান্ডারিয়ায় সাংবাদিক পেটানোর হুমকিতে ইসি আহসানের ইউ নোট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
ভান্ডারিয়ায় সাংবাদিক পেটানোর হুমকিতে ইসি আহসানের ইউ নোট জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান

ঢাকা: পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার চেয়ারম্যান মিরাজুল ইসলামের সাংবাদিক পেটানোর হুমকির ঘটনায় ব্যবস্থা নিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালকে ইউ (আনঅফিসিয়াল) নোট দিয়েছেন জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান।

মঙ্গলবার (২৫ জুলাই) ইসি সূত্রে বিষয়টি জানা গেছে।

কমিশনার আহসান হাবিব খান ইউ নোটে বলেন, গত ১৬ জুলাই এ পৌরসভায় ভোটের আগের রাতে উপজেলা চেয়ারম্যান মিরাজ ভান্ডারিয়া রিটার্নিং কর্মকর্তার সম্মুখে তার অফিস কক্ষে উত্তেজিত হয়ে উচ্চস্বরে উপস্থিত দৈনিক ইত্তেফাক পত্রিকার ভান্ডারিয়া উপজেলা প্রতিনিধি শঙ্কর জীৎ সমাদ্দারকে উদ্দেশ্যে করে বলেন, ‘তোমার এখানে কাজ কী? চলে যাও। আবার যদি তোমাকে এখানে বসে থাকতে দেখি, তাহলে তোমাকে উপজেলা চত্বর থেকে বের করে দেবো। ’

এটি অসৌজন্যমূলক আচরণ উল্লেখ করে আহসান হাবিব খান বলেন, কমিশনের জন্য বিষয়টি বিব্রতকর। তাই এ বিষয়ে ব্যবস্থার নেওয়ার অনুরোধ জানান তিনি।

ওই ঘটনার পর গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ইত্তেফাকের উপজেলা প্রতিনিধিকে উপজেলা চত্বরে টাঙিয়ে পেটানোর হুমকিও দিয়েছেন উপজেলা চেয়ারম্যান মিরাজ।

এ বিষয়ে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, এ ঘটনায় ব্যবস্থা নিতে কমিশনের কাছে নথি উপস্থাপন করা হয়েছে। এখনো কোনো সিদ্ধান্ত আসেনি।

আরও পড়ুন: সাংবাদিককে টাঙিয়ে পেটাতে চাওয়া সেই চেয়ারম্যানকে ছাড়ব না: ইসি আহসান হাবিব

বাংলাদেশ সময়: ০৮৫০ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
ইইউডি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।