ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নাটোর-৪ আসন

বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন সিদ্দিকুর রহমান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন সিদ্দিকুর রহমান সিদ্দিকুর রহমান পাটোয়ারী

ঢাকা: জাতীয় সংসদের শূন্য ঘোষিত নাটোর-৪ আসনের উপ-নির্বাচনে বাংলাদেশে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সিদ্দিকুর রহমান পাটোয়ারী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

কেননা, মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে তিনিই একমাত্র প্রার্থী বলে জানা গেছে।



নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মঈন উদ্দীন খান জানিয়েছেন, রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেল ৪টায় মনোনয়নপত্র জমা দেওয়ার সময় শেষ হয়েছে। এতে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থীই কেবল মনোনয়নপত্র জমা দিয়েছেন। এখন আর কারো মনোনয়নপত্র জমা দেওয়ার সুযোগ নেই।  

তিনি বলেন, সোমবার (১৮ সেপ্টেম্বর) মনোনয়নপত্র বাছাই করা হবে। বাছাইয়ে বৈধ হলে এবং প্রার্থিতা প্রত্যাহার না করলে সিদ্দিকুর রহমান পাটোয়ারীকে আইন ও বিধি মোতাবেক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।

২৬ আগস্ট নাটোরে একটি সমাবেশ শেষে অসুস্থ হয়ে পড়লে নাটোর-৪ আসনের সাবেক সংসদ সদস্য মো. আব্দুল কুদ্দুসকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় ৩০ আগস্ট তিনি মৃত্যুবরণ করেন।

রাজনৈতিক জীবনে মো. আব্দুল কুদ্দুস ১৯৯১, ১৯৯৬, ২০০৮, ২০১৩ ও ২০১৮ সালের জাতীয় নির্বাচনে বিজয়ী হন।

সংসদ সচিবালয় আসনটি শূন্য ঘোষণা করলে ১১ অক্টোবর ভোটের তারিখ রেখে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে। সেই অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার দেওয়া সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২৩ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৪ সেপ্টেম্বর। আর প্রতীক বরাদ্দ ২৫ সেপ্টেম্বর।  

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ