ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঠিকমতো না হলে পুরো দেশের নির্বাচন বন্ধ হয়ে যাবে, আবার হবে: সিইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
ঠিকমতো না হলে পুরো দেশের নির্বাচন বন্ধ হয়ে যাবে, আবার হবে: সিইসি

ঢাকা: ঠিকমতো না হলে পুরো দেশের সংসদ নির্বাচন বন্ধ হয়ে যাবে, আবার হবে। এমনটি জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) নির্বাচন ভবনে গণমাধ্যমের সম্পাদকদের সঙ্গে ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন: গণমাধ্যমের ভূমিকা, জাতির প্রত্যাশা’ শীর্ষক কর্মশালায় প্রশ্নোত্তর-পর্বে সিইসি এমনটি জানান।  

দ্য ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী সিইসির কাছে জানতে চান- আপনি প্রিসাইডিং অফিসারকে বলেছেন, যদি নির্বাচন ঠিকমতো না হয়, তাহলে লিভ ইট। সারা দেশে যদি নির্বাচন ঠিকমতো না হয়, তাহলে আপনি কী করবেন? এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, ‘না হলে নির্বাচন হবে না। পুরো দেশের নির্বাচন বন্ধ হয়ে যাবে, আবার হবে। ওই সেন্টারে বন্ধ হয়ে যাবে, আবার করবেন। উই হ্যাভ টু বি ক্যারিজিয়াজ, উই হ্যাভ টু ডু দ্যাট। ’

এর আগে সিইসি তার বক্তব্যে বলেন, ‘ভোটকেন্দ্রে সিইসি হচ্ছেন প্রিসাইডিং অফিসার। তাকে বলা হয়েছে যে, নির্বাচনে অনিয়ম হলে তা প্রতিহত করার উদ্যোগ নেবেন। না পারলে বাইরে গিয়ে ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা নেবে না। তারপরও তা প্রতিহত করতে না পারলে সেখান থেকে চলে যাবেন। ওই কেন্দ্রের ভোট বন্ধ করে দেওয়া হবে। পরে সেখানে আবার ভোট হবে। ’

কর্মশালায় সিইসির সঙ্গে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান, বেগম রাশেদা সুলতানা, মো. আলমগীরসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা, দ্য ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, এটিএন বাংলার প্রধান বার্তা সম্পাদক জ.ই. মামুন, চ্যানেল আইয়ের প্রধান বার্তা সম্পাদক জাহিদ নেওয়াজ খান, নিউজ২৪ টিভির নির্বাহী সম্পাদক রাহুল রাহা, চ্যানেল২৪ টিভির নির্বাহী পরিচালক তালাত মাহমুদ প্রমুখ ।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
ইইউডি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।