ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

এমপি ওমর ফারুককে সতর্ক করল ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
এমপি ওমর ফারুককে সতর্ক করল ইসি সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী

ঢাকা: সংসদ নির্বাচনের আচরণবিধি ভঙ্গ করায় রাজশাহী-১ আসনের সংসদ সদস্য (এমপি) ওমর ফারুক চৌধুরীকে সতর্ক করার জন্য রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (২২ নভেম্বর) ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান নির্দেশনাটি রাজশাহীর জেলা প্রশাসককে (রিটার্নিং কর্মকর্তা) পাঠিয়েছেন।

এতে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গত ১৫ নভেম্বর সময়সূচি জারি করা হয়েছে। নির্বাচনের সময়সূচি জারির পরে গত ১৭ নভেম্বর রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য কর্তৃক আইহাই উচ্চ বিদ্যলয় মাঠে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় ব্যানারে জনসমাবেশ আয়োজন জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা, ২০১৮ এর পরিপন্থি কার্যক্রমের প্রয়াস বা উপক্রমের শামিল। ফলে নির্বাচন কমিশন সংশ্লিষ্ট সংসদ সদস্য বা উদ্যোগগ্রহণকারীকে সতর্ক করার জন্য সিদ্ধান্ত নিয়েছে।

নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশিত হয়ে অনুরোধ করা হলো।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর।

রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি (রোববার)।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।