ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

গ্যাস-পানির বিল না দিলে মনোনয়নপত্র বাদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
গ্যাস-পানির বিল না দিলে মনোনয়নপত্র বাদ

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য মনোনয়নপত্র দাখিলের আগের দিনই গ্যাস, বিদ্যুৎ, পানির মতো পরিষেবাগুলোর বিল জমা দিতে হবে। তা না হলে মনোনয়নপত্র বাতিল হয়ে যাবে।

মনোনয়নপত্র বাছাইয়ের সময় বিষয়টি রিটার্নিং কর্মকর্তাদের নিশ্চিত করার জন্য রোববার (২৬ নভেম্বর) নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সংস্থাটির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়েছে, গণপ্রতিনিধিত্ব আদেশ অনুসারে জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র দাখিলকারীগণ টেলিফোন, গ্যাস, বিদ্যুৎ, পানি অথবা অন্যান্য সরকারি সেবা প্রদানকারী সংস্থার বিল মনোনয়নপত্র দাখিলের দিনের আগে পরিশোধ করেছেন কিনা তা নিশ্চিত হতে হবে।

মনোনয়নপত্র বাছাইয়ের সময় যাতে টেলিফোন, গ্যাস, বিদ্যুৎ, পানি অথবা অন্যান্য সেবা প্রদানকারী সংস্থাসমূহের স্থানীয় দপ্তর হতে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রতিনিধি পাঠানোর জন্যও নির্দেশনা দিতে হবে। মনোনয়নপত্র পরীক্ষার সময় তাদের প্রদত্ত তথ্য বিবেচনা করতে হবে।

দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি (রোববার)।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
ইইউডি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।