ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভো‌ট উৎসব ফি‌রি‌য়ে আন‌বেন ফের‌দৌস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
ভো‌ট উৎসব ফি‌রি‌য়ে আন‌বেন ফের‌দৌস

ঢাকা: দেশে ভোটের উৎসব ফি‌রি‌য়ে আনতে কাজ কর‌বেন ব‌লে জানিয়েছেন ঢাকা-১০ আস‌নের আওয়াম‌ী লীগ ম‌নোনীত প্রার্থী চিত্রনায়ক ফের‌দৌস আহ‌মেদ।

বৃহস্প‌তিবার (৩০ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে সেগুনবা‌গিচায় ঢাকা বিভাগীয় ক‌মিশনা‌রের কার্যাল‌য়ে ম‌নোনয়নপত্র জমাদান শেষে এ কথা বলেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবা‌বে ফের‌দৌস ব‌লেন, যে মানুষগু‌লো ভোট দি‌তে যায় না, যারা ম‌নে ক‌রে ভো‌টের কো‌নো মূল‌্য নেই তা‌দের আমরা‌ বোঝা‌নোর চেষ্টা কর‌ব- আপনার ভোটটাই গুরুত্বপূর্ণ। বি‌শেষ করে তরুণ প্রজন্ম‌কে নি‌য়ে আমি কাজ কর‌ব। ভোটের যে উৎসব, আনন্দ তা ফি‌রি‌য়ে আন‌ার চেষ্টা করব।

নির্বাচন প্রতিদ্ব‌ন্দ্বিতাপূর্ণ হ‌বে উল্লেখ ক‌রে চিত্রনায়ক ব‌লেন, প্রতিদ্ব‌ন্দ্বিতাপূর্ণ হ‌লেই এক‌টি সুন্দর নির্বাচন হয়।

ঢাকায় মোট ২০টি আসনের পনেরটি ঢাকা মহানগরে, বাকি পাঁচটি ঢাকা জেলায়। এ কারণে ঢাকার ২০টি আসনকে দুই ভাগে বিভক্ত করে দুটি রিটার্নিং অফিসারের কার্যালয় স্থাপন করা হয়েছে। একটি জেলা প্রশাসনের কার্যালয় এবং অন্যটি সেগুনবাগিচা ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসারের কার্যালয়।

এর মধ্যে সেগুনবাগিচার ঢাকা বিভাগীয় কার্যালয় ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে ঢাকা- ৪ থেকে ঢাকা- ১৮ আসনের মনোনয়ন সংগ্রহ ও জমা দেওয়া যা‌চ্ছে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে আগামী ৭ জানুয়ারি। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন আজ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
এমএমআই/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ