ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিরাজগঞ্জ-৫: শ্বশুরের মনোনয়নপত্র বৈধ, জামাতার বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
সিরাজগঞ্জ-৫: শ্বশুরের মনোনয়নপত্র বৈধ, জামাতার বাতিল

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনে সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাসের মনোনয়নপত্র বৈধ হলেও বাতিল হয়েছে তার জামাতা নুরুল ইসলাম সাজেদুলেরটা।  

আব্দুল লতিফ এমপি পদে নির্বাচন করার জন্য কিছুদিন আগে সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে পদত্যাগ করেছেন।

আর তার জামাতা ছাড়েন বেলকুচি উপজেলা চেয়ারম্যানের পদ।

সোমবার (৪ ডিসেম্বর) সিরাজগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিনে সিরাজগঞ্জ-৪, সিরাজগঞ্জ-৫ ও সিরাজগঞ্জ-৬ আসনের মনোনয়নপত্র বাছাই করা হয়। মনোনয়নপত্র বাছাই শেষে এ তথ্য জানা যায়।  

অপরদিকে সিরাজগঞ্জ-৪ আসনে মনোনয়ন জমা দেওয়া চারজন প্রার্থীকেই বৈধ ঘোষণা করা হয়েছে এবং সিরাজগঞ্জ-৬ আসনে নয়জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী হালিমুল হক মিরু ও ওয়ার্কাস পার্টি মনোনীত রেজাউর রশিদ খানের মনোনয়নপত্র বাতিল হয়েছে।  

রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, এক শতাংশ ভোটারের স্বাক্ষরে গড়মিল থাকায় সিরাজগঞ্জ-৫ আসনে নুরুল ইসলাম সাজেদুল ও সিরাজগঞ্জ-৬ আসনে হালিমুল হক মিরুর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এছাড়া ঋণখেলাপির কারণে সিরাজগঞ্জ-৬ আসনে ওয়ার্কাস পার্টি মনোনীত প্রার্থী রেজাউর রশিদ খানের মনোনয়নপত্র বাতিল হয়েছে। যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে, তারা ৫ থেকে ৯ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।  

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।