ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

উচ্চ আদালতের নির্দেশনা

১১ দিন পর স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র গ্রহণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
১১ দিন পর স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র গ্রহণ

কক্সবাজার: নির্বাচন কমিশনের ঘোষিত তফসিলের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় অতিবাহিত হয়েছে ১১ দিন আগে। এর মধ্য শেষ হয়েছে যাচাই-বাছাইয়ের প্রক্রিয়াও।

 

কিন্তু ১১ দিন পর উচ্চ আদালতের এক আদেশের প্রেক্ষিতে কক্সবাজার-০৩ আসন (সদর, রামু ও ঈদগাঁও) স্বতন্ত্র প্রার্থী হিসেবে ব্যারিস্টার মিজান সাঈদের মনোনয়নপত্র গ্রহণ করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা।  

মঙ্গলবার (১২ ডিসেম্বর) বিকাল সাড়ে ৪ টার দিকে এই মনোনয়নপত্র গ্রহণ করা হয়।  

এ তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা রিটার্নিং কর্মকর্তা ও কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান।  

তিনি জানিয়েছেন, বিকালে আদালতের আদেশের কপিটি হাতে পাওয়ার পর মনোনয়নপত্র গ্রহণ করা হয়েছে। এটি আগামী ১৫ ডিসেম্বর যাচাই-বাছাইয়ের জন্য দিন ধার্য করা হয়েছে।  

তবে বিষয়টি নিয়ে বিস্তারিত জানাননি জেলা প্রশাসক।  

এ ব্যাপারে ব্যারিস্টার মিজান সাঈদের সঙ্গে আলাপের জন্য মোবাইল ফোনে বার বার চেষ্টা করা হলেও সংযোগ বন্ধ পাওয়া যায়।

জেলা প্রশাসনের একটি সূত্র বলছে, ৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ব্যারিস্টার মিজান সাঈদ মনোনয়নপত্র দাখিলের জন্য এসেছিলেন। কিন্তু নির্ধারিত সময় বিকাল ৫টা অতিক্রম হওয়ায় বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাইমুম সরওয়ার কমলের আপত্তির প্রেক্ষিতে মনোনয়নপত্র গ্রহণ করা হয়নি। বিষয়টি নিয়ে হাইকোর্টের শরণাপন্ন হন ব্যারিস্টার মিজান সাঈদ। মঙ্গলবার এ নিয়ে আদালত মনোনয়নপত্র দাখিলের জন্য আদেশ দেন।  

ব্যারিস্টার মিজান সাঈদ এই আসনটিতে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। এই আসনে ৬ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। যাচাই-বাছাইকালে ৪ জনের প্রার্থিতা বৈধ হলেও অপর ২ জনের বাতিল করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
এসবি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।