ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

দলের প্রার্থীদের বৈধতা বহাল রাখতে সিইসিকে গণতন্ত্রী পার্টির অনুরোধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
দলের প্রার্থীদের বৈধতা বহাল রাখতে সিইসিকে গণতন্ত্রী পার্টির অনুরোধ

ঢাকা: দলীয় কোন্দলে বাতিল হয়ে যাওয়া সব প্রার্থীর মনোনয়নপত্রের বৈধতা বহাল রেখে প্রতীক বরাদ্দের জন্য প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালকে অনুরোধ জানিয়েছে গণতন্ত্রী পার্টি।

শনিবার (১৬ ডিসেম্বর) দলের একাংশের সভাপতি ডা. শাহাদাত হোসেন এক চিঠিতে এ অনুরোধ জানান।

এর আগে গত ১২ ডিসেম্বর দ্বন্দ্বের কারণে দুই অংশের সব প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের জন্য রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশনা দেয় নির্বাচন কমিশন (ইসি)।

সিইসিকে লেখা চিঠিতে ডা. শাহাদাত হোসেন বলেন, আমি ডা. শাহাদাত হোসেন সভাপতি (সাবেক সাধারণ সম্পাদক) গণতন্ত্রী পার্টি, আপনার কমিশন থেকে জানিয়েছে যে, গত ২৫ জুলাই আমাদের দাখিলকৃত আবেদন ও কমিটি নামঞ্জুর হয়েছে এবং নিবন্ধন বাতিলের সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

শুনানির জন্য ১৫ দিনের সময় দিয়েছে, আমরা শুনানি করতে ইচ্ছুক। যেহেতু ১৫ দিন সময়ের মধ্যে প্রতীক বরাদ্দ হয়ে যাবে, সেহেতু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণতন্ত্রী পার্টির যে সব প্রার্থীদের মনোনয়ন রিটার্নিং অফিসার কর্তৃক বাছাই করে বৈধ প্রার্থী ঘোষণা করে প্রতীক বরাদ্দের জন্য পত্র দেওয়া হয়েছে, সেই সব বৈধ প্রার্থীদের প্রার্থিতা বহাল রেখে প্রতীক বরাদ্দ করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণতন্ত্রী পার্টিকে অংশগ্রহণের ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাচ্ছি।

তিনি চিঠিতে আরও বলেন, কমিশনের কাছে প্রার্থনা ন্যায় বিচারের স্বার্থে বিষয়টি বিবেচনা করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণতন্ত্রী পার্টি কর্তৃক মনোনীত (ব্যারিস্টার আরশ আলী ও ডা. শাহাদত হোসেন কর্তৃক স্বাক্ষরিত) বৈধ সকলনপ্রার্থীদের প্রার্থিতা বহাল রাখার জন্য সবিনয় অনুরোধ করছি।

দ্বাদশ সংসদ নির্বাচনে দলটি ১২ জন প্রার্থী দিয়েছিল। কোন্দলের কারণে তাদের সবার প্রার্থিতা বাতিল করেছে ইসি। একই সঙ্গে নিবন্ধন বাতিলেরও নীতিগত সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন>>

>>> নিবন্ধন বাতিলের ঝুঁকিতে গণতন্ত্রী পার্টি

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
ইইউডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।