ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

মাহিয়া মাহির হুমকি দাতাকে কারণ দর্শানোর নোটিশ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
মাহিয়া মাহির হুমকি দাতাকে কারণ দর্শানোর নোটিশ

রাজশাহী: চিত্রনায়িকা মাহিয়া মাহিকে জুতা পেটার হুমকি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও পোস্টের ঘটনায় মাহাবুর রহমান মাহাম নামে ওই যুবককে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।  

রোববার (২৪ ডিসেম্বর) বিকেলে রাজশাহী যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত (২) এবং নির্বাচনি অনুসন্ধান কমিটি রাজশাহী-১ (গোদাগাড়ী ও তানোর) চেয়ারম্যান আবু সাঈদ কারণ দর্শানোর এ নোটিশ পাঠিয়েছেন।

কারণ দর্শানোর ওই নোটিশে আগামী বুধবার (২৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কার্যালয়ে সশরীর হাজির হয়ে মাহামকে তার কুরুচিপূর্ণ সেই বক্তব্যের জন্য ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে কারণ দর্শানোর ওই নোটিশে বলা হয়েছে- 'বিভিন্ন প্রিন্ট ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নির্বাচনি অনুসন্ধান কমিটি অবগত হয়েছে যে, শনিবার (২৩ ডিসেম্বর) রাতে  Md. Mahabur নামক ফেসবুক আইডি থেকে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের স্বতন্ত্র প্রার্থী শারমিন আকতার নিপা মাহিয়া (মাহিয়া মাহি) এর নির্বাচনী প্রচার প্রচারণা বাধাগ্রস্ত করার জন্য তার সম্পর্কে কুরুচিপূর্ণ ও মানসম্মান হানিকর ভিডিও বক্তব্য প্রকাশ করেছেন এবং ভবিষ্যতে নির্বাচনী প্রচার প্রচারণা চালালে শারমিন আকতার নিপা মাহিয়াকে জুতা পেটা করা ও নির্বাচনি প্রচারণায় বাধা প্রদানের হুমকিসহ যে কোনো বড় ধরনের ক্ষতি করবেন বলে ভিডিওতে প্রকাশ করেন। যা নির্বাচন পূর্ব অনিয়ম হিসেবে গণ্য হয়েছে। তাই কেন আপনার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না সে বিষয়ে আগামী বুববার (২৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় সশরীরে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ প্রদান করা হলো।

এর আগে শনিবার ফেসবুকে ভিডিও পোস্ট করে মাহিকে নিয়ে আপত্তিকর মন্তব্য করে তাকে জুতাপেটা করার হুমকি দেন মাহাবুর রহমান মাহাম নামের ওই যুবক। তিনি এ আসনে প্রতিদ্বন্দ্বিতাকারী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ওমর ফারুক চৌধুরীর সমর্থক।

মাহাবুর রহমান মাহাম নামের ওই যুবকের বাড়ি রাজশাহীর তানোর উপজেলার তালন্দ ইউনিয়নের কালনা পূর্বপাড়া গ্রামে। বাবার নাম মৃত ছদের আলী। তিনি তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনের গাড়ি ভাঙচুর মামলার আসামি। তিনি বঙ্গবন্ধু সৈনিক লীগের রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক হিসেবে পরিচয় দেন। তবে যোগাযোগ করা হলে মাহাম জানান, তিনি নৌকার সমর্থক। তার দলীয় কোনো পদ নেই।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ